Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Dominic Thiem

প্রথম রাউন্ডে হেরে যুক্তরাষ্ট্র ওপেনকে বিদায় জানালেন থিম

এ দিনের যুক্তরাষ্ট্র ওপেনের শেষ ম্যাচ খেলে ফেললেন থিম। তিনি হারলেন ৪-৬, ২-৬, ২-৬ ফলে। আর্থার অ্যাশ স্টেডিয়াম থেকে বেরিয়ে যাওয়ার সময় উপস্থিত দর্শক তাঁকে অভ্যর্থনা জানান উঠে দাঁড়িয়ে।

স্বস্তি: প্রথম সেট খুইয়ে জয় সোয়াইতোলিনার।

স্বস্তি: প্রথম সেট খুইয়ে জয় সোয়াইতোলিনার। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ০৮:২৬
Share: Save:

যুক্তরাষ্ট্র ওপেনের প্রথম রাউন্ডের ম্যাচে তরুণ বেন শেল্টনের কাছে হারলেন দমিনিক থিম। চলতি বছরের শেষেই অবসর নেবেন অভিজ্ঞ টেনিস তারকা। তাই এ দিনের যুক্তরাষ্ট্র ওপেনের শেষ ম্যাচ খেলে ফেললেন তিনি। থিম হারলেন ৪-৬, ২-৬, ২-৬ ফলে। আর্থার অ্যাশ স্টেডিয়াম থেকে বেরিয়ে যাওয়ার সময় উপস্থিত দর্শক তাঁকে অভ্যর্থনা জানান উঠে দাঁড়িয়ে।

এ দিকে প্রথম রাউন্ডে জিতলেন আলেকজ়ান্ডার জ়েরেভ। তাঁরই দেশের ম্যাক্সিমিলিয়ান মার্টারারকে ৬-২, ৭-৬, ৬-৩, ৬-২ ফলে হারিয়েছেন তিনি। জিতলেন ক্যাসপার রুদও।

এ দিকে, মেয়েদের সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেলেন ডোন্না ভেকিচ। তিনি হারিয়েছেন কিম্বারলি বিরেল-কে। ম্যাচের ফল ৬-৪, ৬-৪। অন্য ম্যাচে লড়াই করে জিতেছেন এলেনা সোয়াইতোলিনা। মঙ্গলবার মেয়েদের সিঙ্গলসে নামছেন নেয়োমি ওসাকা। তাঁর প্রতিপক্ষ ইয়েলেনা ওস্তাপেঙ্কো। তার আগে জাপানের তারকা বলেছেন, ‘‘এই বছরে মোটেও ভাল কিছু করতে পারিনি। নিজের কাছে প্রতিজ্ঞা করেছি, সেরা টেনিস এখানেই খেলব।’’

এ বারের যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন হওয়ার সেরা তিন দাবিদারকে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে বলেই মনে করেন প্রাক্তন কিংবদন্তি টেনিস খেলোয়াড় জন ম্যাকেনরো।

সেরা ত্রয়ী বলতে ম্যাকেনরো এখানে ইয়ানিক সিনার, কার্লোস আলকারাস এবং নোভাক জোকোভিচের কথা বলেছেন। তবে দানিয়েল মেদভেদেভ, আলেকজান্ডার জ়েরেভ, গ্রিগর দিমিত্রভের মতো খেলোয়াড়রা যদি কোনও অঘটন ঘটিয়ে দেন, তিনি অবাক হবেন না।

সর্বকালের অন্যতম সেরা এই টেনিস খেলোয়াড়ের কথায়, ‘‘একটা অবাক করা ফল এ বার যুক্তরাষ্ট্র ওপেনে হতেই পারে। তবে অবশ্যই এগিয়ে শুরু করবে সেরা ত্রয়ী। আবার অন্য দিকে জ়েরেভরা ফল উল্টে দিতেই পারে।’’ তবে ম্যাকেনরো স্বীকার করেছেন, অঘটনের সম্ভাবনা থাকলেও, শেষ পর্যন্ত ট্রফি জিতবেন জোকোভিচ, সিনার বা আলকারাসের মধ্যে এক জন।

এই বছর অলিম্পিক্স হওয়ার কারণে অনেক খেলোয়াড় ক্লান্ত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ম্যাকেনরো। একই সুর ধরা পড়েছে প্রাক্তন মহিলা কিংবদন্তি খেলোয়াড় ক্রিস এভার্টের গলায়। তিনি বলেছেন, ‘‘মেয়েদের বিভাগে এবার হাড্ডাহাড্ডি লড়াই হবে। দেখা যাক কে জেতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dominic Thiem US Open 2024 Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE