Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
US Open 2024

ইউএস ওপেন থেকে বিদায় গত বারের চ্যাম্পিয়ন গফের, কোয়ার্টার ফাইনালে উঠলেন বোপান্নারা

ইউএস ওপেনের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বাদ গেলেন গত বারের মহিলাদের চ্যাম্পিয়ন কোকো গফ। অন্য দিকে প্রতিযোগিতার শেষ আটে জায়গা করে নিয়েছেন রোহন বোপান্নারা।

sports

হারের পরে হতাশ কোকো গফ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১০:৩৭
Share: Save:

আরও একটি অঘটন ইউএস ওপেনে। কার্লোস আলকারাজ়, নোভাক জোকোভিচের পরে এ বার কোকো গফ। মহিলাদের সিঙ্গলসে গত বারের চ্যাম্পিয়ন বিদায় নিলেন প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে। অন্য দিকে মিক্সড ডাবলসে কোয়ার্টার ফাইনালে উঠেছেন রোহন বোপান্না ও আলদিলা সুতজিয়াদি। আরও একটি গ্র্যান্ড স্ল্যামের স্বপ্ন দেখাচ্ছেন বোপান্না।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে তৃতীয় বাছাই গফকে হারিয়েছেন ১৩ নম্বর খেলোয়াড় এমা নাভারো। নিজের দেশের খেলোয়াড়ের কাছে হেরে বিদায় নিতে হয়েছে আমেরিকার গফকে। ২ ঘণ্টা ১২ মিনিটের ম্যাচে এক সেটে পিছিয়ে পড়েও ফিরেছিলেন গফ। মনে পড়ছিল, গত বারের ফাইনালের কথা। এ ভাবেই এক সেটে পিছিয়ে থেকে এরিনা সাবালেঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন গফ। কিন্তু এই ম্যাচে পারলেন না তিনি। গফকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে স্পেনের পাউলা বাডোসার বিরুদ্ধে খেলতে নামবেন নাভারো।

প্রথম সেটে শুরুতেই গফের সার্ভিস ভেঙে দেন নাভারো। এক বার পিছিয়ে পড়ার পরে আর ফিরতে পারেননি গফ। নাভারো আত্মবিশ্বাসের সঙ্গে খেলছিলেন। শেষ পর্যন্ত প্রথম সেট ৬-৩ গেমে জিতে যান নাভারো। দ্বিতীয় সেটেও সার্ভিস খোয়ান গফ। কিন্তু এ বার ফেরেন তিনি। দু’বার নাভারোর সার্ভিস ভেঙে ৬-৪ দ্বিতীয় সেট জেতেন। খেলা গড়ায় তৃতীয় সেটে। সেখানে দেখা গেল প্রথম সেটের রিপ্লে। গফের সার্ভিস ভাঙেন নাভারো। অনেক চেষ্টা করেও আর ফিরতে পারেননি তিনি। শেষ পর্যন্ত ৬-৩ গেমে তৃতীয় সেট জিতে ম্যাচ জেতেন নাভারো।

অন্য দিকে ইন্দোনেশিয়ার জুটিকে সঙ্গে নিয়ে এগোচ্ছেন বোপান্না। প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার জন পিয়ার্স ও ক্যাটেরিনা সিনিয়াকোভাকে তিন সেটে লড়াইয়ে হারিয়েছেন তাঁরা। প্রথম সেটে ০-৬ গেমে উড়ে গিয়েছিলেন বোপান্নারা। দেখে মনে হচ্ছিল, তাঁদের বিদায় নিতে হবে। কিন্তু হাল ছাড়েননি তাঁরা। দ্বিতীয় সেট টাইব্রেকারে গড়ায়। ৭-৬ গেমে জিতে সমতা ফেরান বোপান্নারা। তৃতীয় সেট ছিল ১০ পয়েন্টের টাইব্রেকার। ১০-৭ পয়েন্টে তৃতীয় সেট জিতে ম্যাচ জিতে যান তাঁরা। কোয়ার্টার ফাইনালে ম্যাথু এবডেন ও বারবোরা ক্রেচিকোভা জুটির বিরুদ্ধে খেলবেন বোপান্নারা। এই এবডেন আবার পুরুষদের ডাবলসে বোপান্নার সঙ্গে জুটি বেঁধে খেলেন। অর্থাৎ, শেষ আটে পরিচিত প্রতিপক্ষের বিরুদ্ধেই নামবেন বোপান্না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Open 2024 Coco Gauff Rohan Bopanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE