Advertisement
১৮ অক্টোবর ২০২৪
New Zealand tour of India 2024

শুক্রবার মাঠে নামলেন না পন্থ, কেমন আছেন ভারতীয় উইকেটরক্ষক?

বৃহস্পতিবার চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ঋষভ পন্থকে। তাঁর ডান হাঁটুতে চোট লাগে। রোহিত জানিয়েছেন, পন্থের হাঁটু ফুলে আছে। ২০২২ সালে গাড়ি দুর্ঘটনার সময় পন্থের ওই হাঁটুতেই চোট লেগেছিল।

Rishabh Pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১১:১৬
Share: Save:

টেস্টের তৃতীয় দিনে মাঠে নামলেন না ঋষভ পন্থ। বৃহস্পতিবার ডান হাঁটুতে চোট লেগেছিল তাঁর। শুক্রবার ধ্রুব জুরেলকে দেখা গেল উইকেটরক্ষক হিসাবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, পন্থকে চিকিৎসকেরা দেখছেন।

শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, তৃতীয় দিনে পন্থ উইকেটরক্ষক হিসাবে থাকবেন না। পন্থের চোটের দিকে নজর রেখেছেন চিকিৎসকেরা। তবে পন্থ ব্যাট করতে পারবেন কি না তা জানানো হয়নি। যদি তিনি ব্যাট করতে না পারেন, তা হলে সমস্যা বাড়বে ভারতের।

২০২২ সালে গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। সেই সময় তাঁর হাঁটুতে লেগেছিল। বৃহস্পতিবার বল লাগল সেই হাঁটুতেই। তার পরেই মাটিতে শুয়ে পড়েন ভারতীয় উইকেটরক্ষক। ফিজিয়ো এসে শুশ্রূষা করেন। পরে মাঠ ছাড়েন পন্থ। তাঁর জায়গায় উইকেটরক্ষক হিসাবে নামেন ধ্রুব জুরেল। দিনের শেষে রোহিত বলেন, “বলটা সোজা গিয়ে লাগে পন্থের হাঁটুতে। যে পায়ে পন্থের অস্ত্রোপচার হয়েছিল, সেখানে লাগে। এটা দুর্ভাগ্যের। ওর হাঁটু ফুলে রয়েছে। ওই জায়গার পেশি খুব নমনীয় হয়। সেই কারণেই আমরা ঝুঁকি নিতে চাইনি। যে হেতু ওই পায়ে পন্থের চোট ছিল, সেই কারণে ও নিজেও ঝুঁকি নিতে চায়নি। সেই কারণেই পন্থ মাঠ ছেড়ে উঠে যায়। আশা করছি রাতের মধ্যে সুস্থ হয়ে যাবে ও। শুক্রবার আবার খেলতে পারবে, এই আশা রাখছি।”

২০২২ সালের গাড়ি দুর্ঘটনার পর ক্রিকেট থেকে দূরে ছিলেন পন্থ। এই বছর মাঠে ফিরেছেন তিনি। প্রথমে আইপিএল, তার পর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেন পন্থ। তার পর টেস্টেও ফেরেন। বাংলাদেশের বিরুদ্ধে দু’টি টেস্ট খেলেছিলেন। শতরানও করেছিলেন। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে অস্ত্রোপচার হওয়া হাঁটুতে লাগায় চিন্তায় ভারতীয় দল। তবে এই ম্যাচে তাঁকে পাওয়ার আশা রাখছেন রোহিত।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE