Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
West Indies

প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ়, জিতল ৭ উইকেটে

তিন ম্যাচের সিরিজ়ে ১-০ এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ়। পরের দু’টি ম্যাচ ২৬ এবং ২৮ অগস্ট। সেই দু’টির মধ্যে একটি জিতলেই সিরিজ় ওয়েস্ট ইন্ডিজ়ের।

Nicholas Pooran

নিকোলাস পুরান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১০:৩২
Share: Save:

জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছিল দক্ষিণ আফ্রিকা। সেই দলকে অনায়াসে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ়। নিকোলাস পুরানের দাপটে ৭ উইকেটে জিতল ক্যারিবিয়ান শিবির। বল হাতে ব্যর্থ দক্ষিণ আফ্রিকা।

টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে হেরে পিছিয়ে পড়ল দক্ষিণ আফ্রিকা। ত্রিনিদাদের স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ১৭৪ রান তোলেন ট্রিস্টিয়ান স্টাবসেরা। অধিনায়ক এডেন মার্করাম (১৪) রান না পেলেও স্টাবস ৭৬ রান করেন। প্যাট্রিক ক্রুগার করেন ৪৪ রান। বাকি আর কোনও ব্যাটার ১৫ রানও করতে পারেননি।

দক্ষিণ আফ্রিকার ১৭৪ রানের দাপটে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ় ১৩ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয়। দুই ওপেনার অ্যালিক অ্যাথানেজ় এবং শাই হোপ মিলে ৮৪ রানের জুটি গড়েন। অ্যাথানেজ় করেন ৪০ রান। হোপ করেন ৫১ রান। দলকে জেতানোর বাকি কাজটা করেন পুরান। ২৬ বলে ৬৫ রানের ঝোড়ো ম্যাচ জেতানো ইনিংস খেলেন তিনি।

তিন ম্যাচের সিরিজ়ে ১-০ এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ়। পরের দু’টি ম্যাচ ২৬ এবং ২৮ অগস্ট। সেই দু’টির মধ্যে একটি জিতলেই সিরিজ় ওয়েস্ট ইন্ডিজ়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Indies South Africa T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE