Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
ICC Test Rankings

রোহিত-কোহলির জায়গা বদল! বাংলাদেশ সিরিজ়ের আগে টেস্ট ক্রমতালিকায় বিরাট-লাফ, নামলেন শর্মা

আগামী মাসে বাংলাদেশের বিরুদ্ধে শুরু ভারতের টেস্ট সিরিজ়। তার আগে টেস্টে ব্যাটারদের ক্রমতালিকায় উঠলেন বিরাট কোহলি। তালিকায় নামলেন রোহিত শর্মা।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) ও বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৭:৫৬
Share: Save:

১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে নামবে ভারত। ঘরের মাঠে সেই সিরিজ়ের ২২ দিন আগে টেস্টে ব্যাটারদের ক্রমতালিকায় বদল হল। উঠলেন বিরাট কোহলি। তালিকায় নামলেন রোহিত শর্মা। প্রথম দশে রয়েছেন যশস্বী জয়সওয়ালও।

বুধবার যে নতুন ক্রমতালিকা প্রকাশিত হয়েছে সেখানে ১০ নম্বর থেকে আট নম্বরে উঠেছেন বিরাট। তাঁর রেটিং ৭৩৭। রোহিত নেমেছেন ষষ্ঠ স্থানে। ভারত অধিনায়কের রেটিং ৭৫১। তাঁদের দু’জনের মধ্যে রয়েছেন যশস্বী। ভারতীয় ওপেনারের রেটিং ৭৪০। প্রথম দশে এই তিন জন ভারতীয় রয়েছেন। দীর্ঘ দিন টেস্ট খেলেনি ভারত। তার পরেও ক্রমতালিকায় জায়গা ধরে রয়েছেন তিনি ব্যাটার।

টেস্টের ক্রমতালিকায় শীর্ষে ইংল্যান্ডের জো রুট। ওয়েস্ট ইন্ডিজ় ও শ্রীলঙ্কার বিরুদ্ধে রান করেছেন তিনি। দ্বিতীয় স্থানে নিউ জ়িল্যান্ডের কেন উইলিয়ামসন। তৃতীয় স্থানে রয়েছেন উইলিয়ামসনের সতীর্থ ড্যারিল মিচেল। চার নম্বরে ইংল্যান্ডের হ্যারি ব্রুক। পঞ্চম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। প্রথম দশে থাকা বাকি দুই ক্রিকেটার হলেন বাবর আজ়ম ও উসমান খোয়াজা। বাবর নবম ও খোয়াজা দশম স্থানে রয়েছেন।

টেস্টে বোলারদের ক্রমতালিকায় প্রথম দশে ভারতের দু’জমন রয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন যশপ্রীত বুমরা। সাত নম্বরে রয়েছেন রবীন্দ্র জাডেজা। টেস্ট অলরাউন্ডারদের তালিকায় প্রথম দু’জনই ভারতীয়। শীর্ষে রয়েছেন জাডেজা। দ্বিতীয় স্থানে রবিচন্দ্রন অশ্বিন। ছ’নম্বরে রয়েছেন অক্ষর পটেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE