Advertisement
০৩ জুলাই ২০২৪
Babar Azam

অধিনায়ক নন বাবর, বিদেশের মাটিতে খেলতে হবে রিজ়ওয়ানের নেতৃত্বে!

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল গত বারের রানার্স পাকিস্তান। তার পর বাবরের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে সে দেশে। এ বার বিদেশি ফ্র্যাঞ্চাইজ়িও ভরসা রাখতে পারল না।

picture of Babar Azam and Mohammad Rizwan

(বাঁদিকে) বাবর আজ়ম এবং মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৬:১৮
Share: Save:

অধিনায়ক করা হল না বাবর আজ়মকে। তাঁকে খেলতে হবে জাতীয় দলের সতীর্থ মহম্মদ রিজ়ওয়ানের নেতৃত্বে। কানাডার জিটি-টোয়েন্টি লিগের ফ্র্যাঞ্চাইজ়ি ভ্যাঙ্কুভার নাইটস অধিনায়ক হিসাবে বেছে নিল পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটারকে।

পাকিস্তানের জাতীয় দলকে কখনও নেতৃত্ব দেননি রিজ়ওয়ান। তবে পাকিস্তান সুপার লিগে মুলতান সুলতানসকে নেতৃত্ব দিয়ে সাফল্য পেয়েছেন। দলে রয়েছেন বাবরের মতো অভিজ্ঞ অধিনায়ক। তবু আসন্ন মরসুমের জন্য রিজ়ওয়ানকেই নেতৃত্বের দায়িত্ব দিল কানাডার ফ্র্যাঞ্চাইজ়িটি। ভ্যাঙ্কুভার নাইটস কর্তৃপক্ষ জানিয়েছেন, ‘‘ভ্যাঙ্কুভার নাইটস জিটি-টোয়েন্টির চতুর্থ মরসুমের জন্য মহম্মদ রিজ়ওয়ানকে অধিনায়ক বেছে নিয়েছে। রিজ়ওয়ান দুর্দান্ত ব্যাটিং এবং উইকেট রক্ষার দক্ষতা দিয়ে আমাদের জয়ের দিকে এগিয়ে নিয়ে যাবে। নাইটরা প্রস্তুত হও।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর বাবরের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে পাকিস্তানের ক্রিকেটে। এ বার কানাডার ফ্র্যাঞ্চাইজ়িও তাঁকে নিয়ে ভরসা পেল না। রিজ়ওয়ান এবং বাবর ছাড়া পাকিস্তানের আরও দুই ক্রিকেটার রয়েছেন দলে। তাঁরা হলেন মহম্মদ আমির এবং অসিফ আলি। প্রতিযোগিতায় ভ্যাঙ্কুভার নাইটসের প্রথম খেলা ২১ জুলাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammad Rizwan Captain Canada
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE