Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Rishabh Pant

পন্থের চিকিৎসা কোন পথে, অনেকটাই নিয়ন্ত্রিত হচ্ছে কলকাতা থেকে

আহত পন্থের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছে উত্তরাখণ্ড সরকার। পন্থের জন্য প্রয়োজনে এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী।

দুর্ঘটনায় গুরুতর আহত পন্থের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছে উত্তরাখণ্ড সরকার।

দুর্ঘটনায় গুরুতর আহত পন্থের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছে উত্তরাখণ্ড সরকার। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ১১:৪৭
Share: Save:

ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত ঋষভ পন্থ। উইকেটরক্ষক-ব্যাটারের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছে উত্তরাখণ্ড সরকার। মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী কলকাতা থেকে পন্থের চিকিৎসার সব ব্যবস্থা দ্রুত এবং যথাযথ ভাবে করার নির্দেশ দিয়েছেন তাঁর দফতরকে।

পন্থের শারীরিক অবস্থা নিয়ে সকলের মতোই উদ্বিগ্ন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীও। রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসডর পন্থের চিকিৎসার জন্য সব ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন সরকারি আধিকারিকদের। পন্থকে দিল্লিতে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজনে এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন তিনি। ফোনে প্রতিনিয়ত দফতরের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রাখছেন ধামী। তাঁর দফতর থেকে জানানো হয়েছে, পন্থের জন্য সেরা চিকিৎসার সম্ভাব্য সব ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

দুর্ঘটনার খবর পাওয়ার পরেই উদ্বেগ প্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। তিনি টুইটে লেখেন, ‘‘ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থ দুর্ভাগ্যজনক গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন। তাঁর চিকিৎসার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। ওঁর দ্রুত আরোগ্যের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছি।’’ সংবাদ সংস্থা জানিয়েছে, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী শুক্রবার সকালে কলকাতায় রয়েছেন। কলকাতা থেকেই ফোনে সব কিছু তদারকি করছেন তিনি।

শুক্রবার ভোরে দিল্লি থেকে উত্তরাখণ্ডে নিজের বাড়িতে ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়েন পন্থ। দিল্লি-দেহরাদূন হাইওয়েতে রুরকির কাছে নিয়ন্ত্রণ হারিয়ে পন্থের গাড়িটি ডিভাইডারে ধাক্কা মারে। দুর্ঘটনার পরেই তাঁর গাড়িতে আগুন লেগে যায়। সেই ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। আগুনে পন্থের গাড়িটি ভস্মীভূত হয়ে গিয়েছে।

প্রাথমিক ভাবে পন্থকে হামাদপুর ঝালের কাছে একটি হাসপাতালে ভর্তি করানো হয়। পন্থের মাথায় এবং পিঠে চোট লেগেছে। অস্ত্রোপচার করতে হবে বলে জানা গিয়েছে। সক্ষম হাসপাতালের চিকিৎসক সুশীল নগর জানিয়েছেন যে, ‘‘পন্থের অবস্থা স্থিতিশীল। তবে তাঁকে দিল্লির হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’ উইকেটরক্ষক-ব্যাটার পুলিশকে জানিয়েছেন, গাড়ি চালানোর সময় তিনি ঘুমিয়ে পড়েছিলেন। সেই কারণেই ডিভাইডারে ধাক্কা মারে গাড়িটি। প্রথমে রুরকির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরে সেখান থেকে দেহরাদূনে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে।

উত্তরাখণ্ডের পুলিশ জানিয়েছে যে, পন্থ গাড়িতে একাই ছিলেন। ডিজিপি অশোক কুমার বললেন, “ভোর ৫.৩০ মিনিটে দুর্ঘটনা ঘটে। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।” পন্থ আবার কবে মাঠে ফিরতে পারবেন, তা নিয়ে কিছু জানাননি চিকিৎসকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE