Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Women's Asia Cup 2024

পাকিস্তানকে সঙ্গে নিয়েই এশিয়া কাপের সেমিফাইনালে ভারত, ৮২ রানে হার নেপালের

মন্ধানারা হেরে গেলে ভারত, পাকিস্তান এবং নেপালের পয়েন্ট সমান হয়ে যেত। তখন নেট রানরেটের অঙ্ক আসত। কিন্তু ভারত জিতে এশিয়া কাপের সেমিফাইনালে তুলে দিল পাকিস্তানকেও।

shafali verma

শেফালি বর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ২১:৫৯
Share: Save:

এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের মহিলা দল। মঙ্গলবার নেপালকে হারিয়ে নিজেদের জায়গা পাকা করলেন স্মৃতি মন্ধানারা। ভারতের সেই জয়ের সঙ্গে মেয়েদের এশিয়া কাপের সেমিফাইনালে পৌঁছে গেল পাকিস্তানও। মন্ধানারা হেরে গেলে ভারত, পাকিস্তান এবং নেপালের পয়েন্ট সমান হয়ে যেত। তখন নেট রানরেটের অঙ্ক আসত। কিন্তু ভারত জিতে এশিয়া কাপের সেমিফাইনালে তুলে দিল পাকিস্তানকেও।

মঙ্গলবার নেপালের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ভারত। হরমনপ্রীত কৌর এই ম্যাচে খেলেননি। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেন মন্ধানা। কিন্তু নেপালের মতো সহজ প্রতিপক্ষের বিপক্ষে তিনি ওপেন করতে নামেননি। শেফালি বর্মার সঙ্গে পাঠানো হয় দয়ালান হেমালতাকে। তাঁরা মিলে ১২২ রানের জুটি গড়েন।

নেপালের বোলিং আক্রমণের পক্ষে তাঁদের থামানো সম্ভব হচ্ছিল না। সেই সঙ্গে যোগ হয় ফিল্ডিংও। সহজ ক্যাচ ফেলেন নেপালের অধিনায়ক ইন্দু বর্মা। ভারতের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে এই ধরনের ক্যাচ ফেললে দাম দিতেই হত। ফলে ওপেনার হেমলতা করেন ৪৭ রান। পাঁচটি চার এবং একটি ছক্কা মারেন তিনি। শেফালি করেন ৮১ রান। তিনি ১২টি চার এবং একটি ছক্কা মারেন। শেষবেলায় জেমাইমা রদ্রিগেজ ১৫ বলে ২৮ রান করেন।

নেপালের সামনে ১৭৯ রানের লক্ষ্য রাখে ভারত। যে রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারায় নেপাল। ওপেনার সীতা রানা মগরের করা ১৮ রান তাঁদের দলের সর্বোচ্চ। বিন্দু রাওয়াল অপরাজিত থাকেন ১৭ রানে। অধিনায়ক ইন্দু করেন ১৪ রান। ৯৬ রানে থেমে যায় নেপালের ইনিংস। যদিও পুরো ২০ ওভার ব্যাট করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Women Shafali Verma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE