Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
IPL 2025

আইপিএলে ক্রিকেটার ধরে রাখার সংখ্যা বাড়ানো হোক, বোর্ডকে একসুরে বার্তা দিলেন রায়ডু, রায়না

আইপিএলের ‘রিটেনশন পলিসি’ বা ক্রিকেটার ধরে রাখার নতুন নিয়ম এখনও প্রকাশিত হয়নি। এ অবস্থায় সুরেশ রায়না এবং অম্বাতি রায়ডু বার্তা দিলেন, ধরে রাখা ক্রিকেটারদের সংখ্যা বাড়ানো হোক।

cricket

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ২১:২৭
Share: Save:

আইপিএলের ‘রিটেনশন পলিসি’ বা ক্রিকেটার ধরে রাখার নতুন নিয়ম এখনও প্রকাশিত হয়নি। দল থেকে শুরু সমর্থকদের মধ্যেও এ নিয়ে উৎকণ্ঠা বাড়ছে। ‘রিটেনশন পলিসি’-র উপর মহেন্দ্র সিংহ ধোনির মতো অনেকেরই ক্রিকেটজীবনের মেয়াদ নির্ভর করছে। এ অবস্থায় সুরেশ রায়না এবং অম্বাতি রায়ডু বার্তা দিলেন, ধরে রাখা ক্রিকেটারদের সংখ্যা বাড়ানো হোক।

গত বছরের মহা নিলাম পর্যন্ত প্রতিটি দল চার জন করে ক্রিকেটার ধরে রাখতে পারত। এ বার কি সেই সংখ্যা বাড়ানো হবে? এক অনুষ্ঠানে রায়ডু বলেছেন, “ব্যক্তিগত ভাবে আমি আরও বেশি ক্রিকেটার ধরে রাখার পক্ষে। প্রতিটা ফ্র্যাঞ্চাইজ়ি তাদের ক্রিকেটারদের উপরে অনেক বিনিয়োগ করে। দলের মূল ক্রিকেটারদের উপরেই সাফল্য নির্ভর করে। প্রতিটা দল এ কারণেই আলাদা। সকলেই সেটা ধরে রাখতে চায়।”

রায়ডুর সংযোজন, “বেশি ক্রিকেটার ধরে রাখতে পারলে সাফল্যও বাড়বে। ‘রিটেনশন পলিসি’ থাকা উচিত। তবে সংখ্যা বাড়ানো উচিত। এক বা দু’জন ক্রিকেটার নয়। প্রতিটা দল যাতে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ধরে রাখতে পারে সে দিকে নজর দেওয়া হোক।”

রায়ডুর পাশেই বসেছিলেন রায়না। তিনি বললেন, “আমি রায়ডুর সঙ্গে ১০০ শতাংশ একমত। প্রতি তিন বছর অন্তর মহা নিলাম আয়োজন করা উচিত। আশা করি খেলাটার ভাল হবে এমন সিদ্ধান্তই আইপিএলের গভর্নিং কাউন্সিল নেবে।”

অন্য বিষয়েও কথা বলেছেন রায়না। তাঁর মতে, ভবিষ্যতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে বেছে নেওয়া উচিত শুভমন গিলকে। তিনি বলেছেন, “শুভমন মহাতারকা। এখন ও সহ-অধিনায়ক। তার মানে কেউ না কেউ ওকে নিয়ে ভাবছে। আইপিএলে ভাল খেলে ট্রফি জিতলে ভবিষ্যতে জাতীয় দলের অধিনায়ক হতেই পারে। নীল জার্সিতেও আগামী দিনে মহাতারকা হতে পারে ও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2025 Suresh Raina Ambati Rayudu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE