Advertisement
০৩ অক্টোবর ২০২৪
South Africa

দেশের বার্ষিক চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিলেন শামসি, দক্ষিণ আফ্রিকার স্পিনার খেলবেন তো?

দেশের চুক্তিতে না থাকায় আগামী দিনে বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে বেশি করে খেলতে পারবেন শামসি। সেই কারণেই নিজেকে সরিয়ে নিয়েছেন বলে মনে করা হচ্ছে।

Tabraij Shamsi

তাবরেজ শামসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৭:০৭
Share: Save:

দেশের বার্ষিক চুক্তিতে থাকতে রাজি নন তাবরেজ শামসি। নিজেকে সরিয়ে নিলেন তিনি। দেশের চুক্তিতে না থাকায় আগামী দিনে বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে বেশি করে খেলতে পারবেন শামসি। সেই কারণেই নিজেকে সরিয়ে নিয়েছেন বলে মনে করা হচ্ছে।

শামসি জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন তিনি। কিন্তু ঘরোয়া ক্রিকেটে আর নিয়মিত পাওয়া যাবে না তাঁকে। সেই কারণেই বার্ষিক চুক্তি থেকে সরিয়ে নিলেন নিজেকে। শামসি বলেন, “ঘরোয়া ক্রিকেটের মরসুমে আমি যাতে নিজের ইচ্ছা মতো খেলতে পারি, তাই বার্ষিক চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিলাম। নিজের পরিবারকে বেশি সময় দিতে চাই। তবে আন্তর্জাতিক ক্রিকেট খেলব। সেখানে কোনও কিছু বদলাবে না। আমি আগের মতোই দেশের জার্সিতে খেলব। তাতে কোনও বদল হবে না। দেশের হয়ে খেলতে আমি সবসময় রাজি। দেশ যখন চাইবে, তখনই খেলব। আমার স্বপ্ন দেশকে বিশ্বকাপ জেতানো। কোনও দেশের টি-টোয়েন্টি লিগ খেলার জন্য দেশের হয়ে খেলব না, সেটা হবে না।”

শামসিকে শেষ বার দেশের জার্সিতে খেলতে দেখা গিয়েছিল এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। সংযুক্ত আরব আমিরশাহিতে খেলতে গিয়েছি দক্ষিণ আফ্রিকা। সেখানে আফগানিস্তান এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবে তারা। সেই সফরে দক্ষিণ আফ্রিকার বেশির ভাগ সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে।

বার্ষিক চুক্তি থেকে বেরিয়ে আসার নেপথ্যে অন্য কারণও দেখছেন অনেকে। এই বছরের শুরুতে পাকিস্তান ক্রিকেট লিগে শামসিকে খেলতে দেয়নি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। কারণ সেই সময় দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি লিগ চলছিল। সেখানে শামসিকে খেলতে বলা হয়েছিল। শামসি সেই কারণে পাকিস্তান সুপার লিগে মাত্র চারটি ম্যাচ খেলেছিলেন। বাকি ছ’টি ম্যাচের টাকা পাননি তিনি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সময়ও এমন ঘটনা ঘটেছিল। শামসিকে দেশে ফিরে আসতে হয়েছিল বোর্ডের একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য। কিন্তু সেই অনুষ্ঠানে শামসির কোনও পুরস্কার পাওয়ার কথা ছিল না। তবুও সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ছেড়ে দেশে ফিরে আসতে হয়েছিল তাঁকে। আগামী দিনে এই ধরনের সমস্যায় যাতে না পড়তে হয়, সেই কারণেই বার্ষিক চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিলেন বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Africa Cricket South Africa Tabraiz Shamsi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE