Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
IPL 2024

আইপিএল দেখে খুশি, তবু দু’টি নিয়মের বদল চান সৌরভ

আইপিএল চলাকালীন ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নিয়ম নিয়ে অনেকেই অনেক মত দিয়েছিলেন। সেই নিয়ম নিয়ে এ বার মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আইপিএলের দু’টি নিয়মের বদলও চেয়েছেন তিনি।

cricket

সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৮:০৬
Share: Save:

আইপিএল চলাকালীন ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নিয়ম নিয়ে অনেকেই অনেক মত দিয়েছিলেন। আইপিএলে বেশি রান ওঠার কারণ হিসাবে এই নিয়মকেই দায়ী করেছিলেন অনেকে। সেই নিয়ম নিয়ে এ বার মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আইপিএলের দু’টি নিয়মের বদলও চেয়েছেন তিনি।

সৌরভ বলেছেন, “ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম আমার বেশ ভাল লেগেছে। কিন্তু আইপিএলের দু’টি নিয়ম বদল করা উচিত বলে আমার মনে হয়। আমি চাই বাউন্ডারি আরও বড় হোক। সীমানা আরও একটু পিছিয়ে দেওয়া দরকার।”

এ ছাড়া, ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে তিনি বলেছেন, “দারুণ একটা প্রতিযোগিতা দেখলাম। আমার মনে হয়, যদি টসের আগে ইমপ্যাক্ট প্লেয়ারের নাম জানিয়ে দেওয়া হয় তা হলে ভাল। এতে অধিনায়কের দক্ষতা আরও বাড়বে। টসের আগে ইমপ্যাক্ট প্লেয়ারের নাম জানিয়ে দিতে গেলে সঠিক এবং নির্দিষ্ট পরিকল্পনা দরকার। তবে আমি পুরোপুরি ইমপ্যাক্ট প্লেয়ারের পক্ষে।”

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর সৌরভ। গোটা আইপিএলেই ছিলেন দলের সঙ্গে। পৃথ্বী শ-কে সমালোচনার বিরোধিতা যেমন করেছেন, তেমনই প্রশংসা করেছেন ঋষভ পন্থের।

পৃথ্বী সম্পর্কে সৌরভের মন্তব্য, “ওর বয়স এখনও কম। মাত্র ২৩। টি-টোয়েন্টি ক্রিকেট কী ভাবে খেলতে হয় এখনও শিখছে। দারুণ প্রতিভা। আশা করি আগামী দিনে অনেক ভাল খেলবে। কারও কারও থেকে অনেক সময় বড্ড বেশি আশা করে ফেলি।”

পন্থের প্রত্যাবর্তন দেখে খুশি সৌরভ। বলেছেন, “পন্থ যে বিশেষ ধরনের ক্রিকেটার এটা আগেও বলেছি। কী অসাধারণ প্রত্যাবর্তন দেখলাম। দুর্ঘটনার কারণে এ রকম একজন ক্রিকেটারকে কোনও দিনই হারাতে চাইনি। কঠোর পরিশ্রম করে আজ এই জায়গায় এসেছে পন্থ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sourav Ghosal Impact Player
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE