Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Duleep Trophy

প্রথম-তিলকের শতরানে দলীপ ট্রফির ম্যাচে চাপে শ্রেয়সেরা, শেষ দিন জয়ের জন্য দরকার ৪২৬ রান

দলীপ ট্রফির লড়াইয়ে চাপে শ্রেয়সের ইন্ডিয়া ‘ডি’। দ্বিতীয় ইনিংসে মায়াঙ্কেরা ৩ উইকেটে ৩৮০ রান করেছেন। শ্রেয়সদের জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৪৮৮ রান।

Picture of Shreyas Iyer

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০০
Share: Save:

দলীপ ট্রফির লড়াইয়ে শ্রেয়স আয়ারদের সামনে জয়ের জন্য ৪৮৮ রানের লক্ষ্য রাখলেন মায়াঙ্ক আগরওয়ালেরা। শনিবার দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৩৮০ রান তুলে ডিক্লেয়ার করে দেয় ইন্ডিয়া ‘এ’। জবাবে দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ইন্ডিয়া ‘ডি’র সংগ্রহ ১ উইকেটে ৬২।

শুক্রবার খেলা শেষ হওয়ার সময় মায়াঙ্কদের ইন্ডিয়া ‘এ’র দ্বিতীয় ইনিংসের রান ছিল ১ উইকেটে ১১৫ রান। অধিনায়ক মায়াঙ্ক (৫৬) আউট হওয়ার পর দিনের মতো খেলা শেষ করে দিয়েছিলেন আম্পায়ারেরা। ৫৯ রানে অপরাজিত থাকা প্রথম সিংহ শনিবার শতরান পূর্ণ করলেন। তাঁর ব্যাট থেকে এল ১২২ রান। শতরান পেলেন তিন নম্বরে নামা তিলক বর্মাও। তিনি করলেন অপরাজিত ১১১। তবে চার নম্বরে নেমে রান পেলেন না রিয়ান পরাগ। অসমের ব্যাটারের অবদান ২০। শেষ পর্যন্ত তিলকের সঙ্গে ২২ গজে ছিলেন শাশ্বত রাওয়াত। ৬৪ রান করেন তিনি। ইন্ডিয়া ‘ডি’র সফলতম বোলার সৌরভ কুমার ১১০ রান খরচ করে ২ উইকেট পেয়েছেন।

প্রথম ইনিংসে মায়াঙ্কেরা করেছিলেন ২৯০ রান। জবাবে শ্রেয়সদের প্রথম ইনিংস শেষ হয় ১৮৩ রানে। ১০৭ রানে এগিয়ে থাকার সুবিধা নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিলেন মায়াঙ্কেরা। তাঁরা ৩৮০ রান তুলে ইনিংস ছেড়ে দেওয়ায় শ্রেয়সদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৪৮৮ রান। শনিবারের খেলা শেষ হওয়ার সময় শ্রেয়সেরা করেছেন ৬২ রান। শূন্য রানে আউট হয়েছেন ওপেনার অথর্ব তাইদে। তাঁকে আউট করেন খলিল আহমেদ। অন্য ওপেনার যশ ডুবে (অপরাজিত ১৫) এবং রিকি ভুই (অপরাজিত ৪৪) দিনের শেষে ২২ গজে রয়েছেন।

রবিবার ম্যাচের শেষ দিন। জয়ের জন্য ইন্ডিয়া ‘এ’র চাই ৯ উইকেট। অন্য দিকে, ইন্ডিয়া ‘ডি’র দরকার আরও ৪২৬ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duleep Trophy Shreyas Iyer Mayank Agarwal BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE