Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
IPL 2025

ভারতের প্রাক্তন ব্যাটিং কোচকে আর রাখল না প্রীতির পঞ্জাব, পন্টিংয়ের সহকারী হবেন কে?

সঞ্জয় বাঙ্গারকে আর রাখল না পঞ্জাব কিংস। সদ্য কোচ হিসাবে রিকি পন্টিংয়ের নাম ঘোষণা করে তারা। এ বার সঞ্জয়কে সরিয়ে দেওয়ার ঘোষণা করল পঞ্জাব।

Sanjay Bangar

সঞ্জয় বাঙ্গার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৯
Share: Save:

ভারতের প্রাক্তন অলরাউন্ডার এবং ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারকে আর রাখল না পঞ্জাব কিংস। সদ্য কোচ হিসাবে রিকি পন্টিংয়ের নাম ঘোষণা করে তারা। এ বার সঞ্জয়কে সরিয়ে দেওয়ার ঘোষণা করল পঞ্জাব।

২০২৩ সালের ডিসেম্বরে পঞ্জাবে যোগ দেন বাঙ্গার। তার আগে ২০২১ সাল থেকে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং কোচ ছিলেন। পঞ্জাব দলে বাঙ্গার যোগ দিয়েছিলেন ব্যাটিং পরামর্শদাতা হিসাবে। পরে তাঁকে কোচ করা হয়। কিন্তু পন্টিংকে দায়িত্ব দেওয়ার পর বাঙ্গারকে সরিয়েই দিল পঞ্জাব। বাঙ্গারের আগে পঞ্জাবের কোচ ছিলেন ট্রেভর বেলিস। বাঙ্গার ২০১৪-১৬ সালেও পঞ্জাবের কোচ ছিলেন।

পঞ্জাবে গত চার বছরের মধ্যে তৃতীয় কোচ হলেন পন্টিং। গত আইপিএলে ন’নম্বরে শেষ করেছিল পঞ্জাব। ২০১৪ সালের পর থেকে তারা প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারেনি। দায়িত্ব নিয়ে পন্টিংয়ের প্রথম দায়িত্ব হল, নিলামের আগে কোন কোন ক্রিকেটারকে ধরে রাখা হবে তা ঠিক করা।

২০০৮-এর প্রথম বছর থেকে আইপিএলের সঙ্গে যুক্ত পন্টিং। তখন কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন। এর পর মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন। সেই দলের কোচও ছিলেন। ২০১৮ সালে দিল্লির কোচ হন। পর পর তিন বছর দলকে প্লে-অফে তোলেন। তাঁর প্রশিক্ষণে প্রথম বার ফাইনালেও ওঠে দিল্লি। কিন্তু এই বছর পন্টিংকে আর রাখেনি তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2025 Punjab Kings Sanjay Bangar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE