Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
ICC Ranking

রোহিতের পৌষ মাস, ব্রুকের সর্বনাশ! টেস্ট ক্রিকেটে উন্নতি বিরাট, যশস্বীদেরও

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর। এই সিরিজ়ে আরও আত্মবিশ্বাসী হয়ে নামতে পারবেন অধিনায়ক রোহিত-সহ ভারতীয় দলের ব্যাটারেরা।

Picture of Rohit Sharma and Virat Kohli

(বাঁদিকে) রোহিত শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫২
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের আগে সুখবর ভারতীয় দলের জন্য। নাজমুল হোসেন শান্তর দলের বিরুদ্ধে আরও আত্মবিশ্বাসী হয়ে নামতে পারবেন রোহিত শর্মা। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম পাঁচে চলে এলেন ভারতীয় দলের অধিনায়ক।

গত ছ’মাস কোনও টেস্ট ম্যাচ খেলেনি ভারত। তবু আইসিসির টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় এগোলেন ভারতীয়েরা। ভারতীয়দের কারও পয়েন্ট বৃদ্ধি হয়নি। তবে শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজ়ে খারাপ পারফরম্যান্সের জন্য ইংল্যান্ডের হ্যারি ব্রুক এক ধাক্কায় সাত ধাপ নেমে গিয়েছেন ক্রমতালিকায়। তার সুবাদে ২০২১ সালের সেপ্টেম্বরের পর প্রথম টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম পাঁচে চলে এলেন রোহিত। অর্থাৎ তিন বছর পর প্রথম পাঁচে এলেন রোহিত। এক ধাপ এগিয়েছেন তিনি। ভারতের আরও দুই ব্যাটার যশস্বী জয়সওয়াল এবং বিরাট কোহলিও এক ধাপ করে এগিয়ে যথাক্রমে ছয় এবং সাত নম্বরে রয়েছেন ক্রমতালিকায়।

তালিকায় শীর্ষে রয়েছেন জো রুট। দ্বিতীয় স্থানে রয়েছেন নিউ জ়িল্যান্ডের কেন উইলিয়ামসন। তৃতীয় স্থানে রয়েছেন নিউ জ়িল্যান্ডেরই ড্যারেল মিচেল। চতুর্থ স্থানে স্টিভ স্মিথ। ক্রমতালিকায় অষ্টম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার উসমান খোয়াজা। নবম স্থানে যুগ্ম ভাবে রয়েছেন পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ান এবং মার্নাস লাবুশেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE