Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Duleep Trophy

দলীপ ট্রফিতে রিঙ্কু, বাদ পড়লেন ভারতীয় দলে সুযোগ পাওয়া শুভমনেরা

শুভমন গিল, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, কুলদীপ যাদব, যশস্বী জয়সওয়াল, অক্ষর পটেলদের দলীপের দ্বিতীয় রাউন্ডে খেলতে দেখা যাবে না। বাংলাদেশের বিরুদ্ধে দলে থাকলেও সরফরাজ় খানকে দলীপের দ্বিতীয় রাউন্ডে খেলতে দেখা যাবে।

Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৮
Share: Save:

দলীপ ট্রফি থেকে সরিয়ে নেওয়া হল বাংলাদেশের বিরুদ্ধে সুযোগ পাওয়া ভারতীয় দলের ক্রিকেটারদের। সেই জায়গায় তিন দলে একাধিক ক্রিকেটার যোগ দিলেন। শুধুমাত্র ভারত সি দলটি অপরিবর্তিত। ভারতীয় বোর্ডের তরফে সেই বদল করা হল। দলীপ ট্রফিতে সুযোগ পেলেন রিঙ্কু সিংহ।

শুভমন গিল, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, কুলদীপ যাদব, যশস্বী জয়সওয়াল, অক্ষর পটেলদের দলীপের দ্বিতীয় রাউন্ডে খেলতে দেখা যাবে না। বাংলাদেশের বিরুদ্ধে দলে থাকলেও সরফরাজ় খানকে দলীপের দ্বিতীয় রাউন্ডে খেলতে দেখা যাবে। শুভমনের পরিবর্তে রেলওয়েজ়ের প্রথম সিংহকে ভারত এ দলে নেওয়া হয়েছে। সেই দলকে নেতৃত্ব দেবেন মায়াঙ্ক আগরওয়াল। রাহুলের বদলে নেওয়া হয়েছে অক্ষয় ওয়াড়করকে। তিনি বিদর্ভের ক্রিকেটার। পন্থের বদলে নেওয়া হয়েছে রিঙ্কুকে। ধ্রুব জুরেলের বদলে নেওয়া হয়েছে অন্ধ্রপ্রদেশের এসকে রশিদকে। স্পিনার কুলদীপের জায়গায় নেওয়া হয়েছে সামস মুলানিকে। বাংলার আকাশ দীপের জায়গায় নেওয়া হয়েছে আকিব খানকে।

রিঙ্কুকে দলীপের প্রথম রাউন্ডে না নেওয়ায় প্রশ্ন উঠেছিল। তিনি সেই সময় উত্তরপ্রদেশ টি-টোয়েন্টি লিগে খেলছিলেন। এ বার তাঁকে দলীপে নেওয়া হল। রিঙ্কু খেলবেন ভারত বি দলের হয়ে। যশস্বী জয়সওয়ালের পরিবর্তে নেওয়া হয়েছে সুয়স প্রভুদেশাইকে।

পরিবর্তিত ভারত এ দল: মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), রিয়ান পরাগ, তিলক বর্মা, শিবম দুবে, তানুশ কোটিয়ান, প্রসিদ্ধ কৃষ্ণ, খলিল আহমেদ, আবেশ খান, কুমার কুশাগ্র, শাশ্বত রাওয়াত, প্রথম সিংহ, অক্ষয় ওয়াড়কর, এসকে রশিদ, সামস মুলানি এবং আকিব খান।

পরিবর্তিত ভারত বি দল: অভিমন্যু ঈশ্বরন (অধিনায়ক), সরফরাজ় খান, মুশির খান, নীতীশ কুমার রেড্ডি, ওয়াশিংটন সুন্দর, নবদীপ সাইনি, মুকেশ কুমার, রাহুল চাহার, সাই কিশোর, মোহিত আওয়াস্তি, এন জগদীশন, সুয়স প্রভুদেশাই, রিঙ্কু সিংহ এবং হিমাংশু মন্ত্রী।

পরিবর্তিত ভারত ডি দল: শ্রেয়স আয়ার (অধিনায়ক), অথর্ব তাইডে, যশ দুবে, দেবদত্ত পাড়িক্কল, রিকি ভুঁই, সারাংশ জৈন, আরশদীপ সিংহ, আদিত্য ঠাকরে, হর্ষিত রানা, আকাশ সেনগুপ্ত, কেএস ভরত, সৌরভ কুমার, সঞ্জু স্যামসন, নিশান্ত সিন্ধু এবং বিদ্যাথ কাভেরাপ্পা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duleep Trophy Rinku Singh Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE