Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Shahid Afridi

বিতর্কে শাহিদ আফ্রিদি! ইজ়রায়েলপন্থী দলের নিশানায় প্রাক্তন পাক অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে বিতর্কে জড়িয়েছেন শাহিদ আফ্রিদি। এক ইজ়রায়েলপন্থী দলের নিশানায় পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

cricket

শাহিদ আফ্রিদি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ২১:৫৮
Share: Save:

টুইট করে সমস্যায় শাহিদ আফ্রিদি। টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে বিতর্কে জড়িয়েছেন তিনি। এক ইজ়রায়েলপন্থী দলের নিশানায় পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। তাদের বক্তব্য, আফ্রিদি তাদের সমর্থন করেছেন। পাল্টা আফ্রিদি জানিয়েছেন, কোনও পক্ষেই নেই তিনি।

এখন লন্ডনে রয়েছেন আফ্রিদি। সেখানে ইজ়রায়েলের সমর্থনে কাজ করা একটি সংগঠন ‘নর্থ ওয়েস্ট ফ্রেন্ডস অফ ইজ়রায়েল’-এর সদস্যদের সঙ্গে একটি নিজস্বী তোলেন আফ্রিদি। সেই নিজস্বী নিয়েই শুরু হয় সমস্যা। আফ্রিদির নিজস্বী সমাজমাধ্যমে দিয়ে সেই সংগঠন দাবি করে, ইজ়রায়েলের যুদ্ধবন্দিদের মুক্তির দাবিকে সমর্থন করেছেন প্রাক্তন পাক অধিনায়ক।

এই দাবির বিরুদ্ধে সমাজমাধ্যমে মুখ খোলেন আফ্রিদি। তিনি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে জানান, কাউকে সমর্থন করেননি। আফ্রিদি লেখেন, “ম্যাঞ্চেস্টারের রাস্তায় আমি হাঁটছিলাম। কয়েক জন এসে আমার কাছে নিজস্বীর আবদার করে। আমি সেই আবদার মেনে নিই। পরে দেখি, সেই ছবি কোনও একটা গ্রুপ সমাজমাধ্যমে দিয়ে বলেছে, আমি নাকি তাদের দাবি সমর্থন করেছি। এই সব কথায় বিশ্বাস করবেন না।”

আফ্রিদি আরও লেখেন, “প্যালেস্তাইনের মানুষের কষ্ট দেখে খারাপ লাগে। তাই যেখানে মানুষের জীবন জড়িয়ে সেখানে কোনও একটা দলকে আমি সমর্থন কোনও দিনই করব না। আমি শান্তিতে বিশ্বাসী। আমি স্বাধীনতায় বিশ্বাসী। আশা করি এই যুদ্ধ থামবে।”

আফ্রিদিকে পাল্টা জবাব দিয়েছে ‘নর্থ ওয়েস্ট ফ্রেন্ডস অফ ইজ়রায়েল’। সমাজমাধ্যমে তারা লিখেছে, “আমরা লিফলেট বিলি করছিলাম। তখনই মুখে মাস্ক পরে এক জন এসে বলেন, আমাদের সঙ্গে নিজস্বী তুলবেন। পরে মাস্ক খুললে আমরা জানতে পারি ওই ব্যক্তি শাহিদ আফ্রিদি। উনি বলেন, আমাদের দাবিকে সমর্থন করেন। তাই আমরা ওঁর ছবি দিয়েছিলাম। এখন উনি নিজের কথার উল্টো বলছেন।” তার পরে অবশ্য আফ্রিদি এখনও পর্যন্ত কোনও জবাব দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahid Afridi Pakistan Cricket Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE