Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Australia vs England

চোট বাটলারের, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন কে?

সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের অধিনায়ক বাটলার। জুলাই মাসে তিনি ‘দ্য হান্ড্রেড’ খেলার জন্য তৈরি হচ্ছিলেন। সেই সময় তাঁর চোট লাগে। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি খেলতে পারবেন না।

jos buttler

জস বাটলার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৭
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নেতৃত্ব দেবেন না জস বাটলার। তাঁর ডান পায়ের পেশিতে চোট রয়েছে। সেই কারণ তিনি খেলতে পারবেন না। টি-টোয়েন্টি সিরিজ়ে ইংল্যান্ডকে তাই নেতৃত্ব দেবেন ফিল সল্ট।

সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের অধিনায়ক বাটলার। জুলাই মাসে তিনি ‘দ্য হান্ড্রেড’ খেলার জন্য তৈরি হচ্ছিলেন। সেই সময় তাঁর চোট লাগে। তাই ওই প্রতিযোগিতাতেও খেলেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুধু টি-টোয়েন্টি নয়, এক দিনের সিরিজ়েও বাটলারের খেলার সম্ভাবনা কম।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে হেরে গিয়েছিল ইংল্যান্ড। সেই ম্যাচের পর থেকে এখনও পর্যন্ত খেলতে দেখা যায়নি বাটলারকে। সল্ট এর আগে নেতৃত্ব দিয়েছেন ম্যাঞ্চেস্টার অরিজিনালসকে। সেই দলের অধিনায়ক ছিলেন বাটলার। তাঁর অনুপস্থিতিতেই সল্ট নেতৃত্ব দিয়েছিলেন ম্যাঞ্চেস্টারকে। উইকেটরক্ষকের দায়িত্বও ছিল তাঁর কাঁধে।

টেস্টে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। তাঁরও চোট। সেই কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে অধিনায়ক ছিলেন অলি পোপ। সহ-অধিনায়ক হিসাবে ছিলেন হ্যারি ব্রুক। তাঁকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে। সেই সিরিজ় শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে।

বাটলারের বদলে ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন জেমি ওভারটন। তবে তিনি খেললে শুধু ব্যাটার হিসাবেই খেলবেন। কারণ তাঁর পিঠে চোট রয়েছে। এক দিনের দলে নেওয়া হতে পারে জর্ডন কক্সকে। তিনি এই মুহূর্তে টেস্ট দলে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia vs England Jos Buttler Phil Salt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE