Advertisement
০৭ জুলাই ২০২৪
Pakistan Cricket

বিশ্বজয়ের উৎসবে মেতে ভারত, কঠিন শাস্তির মুখে পাকিস্তানের বাবর, আফ্রিদিরা

পড়শি দেশে ক্রিকেটারদের নিয়ে কঠোর সিদ্ধান্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল পাকিস্তান। সে দেশের ক্রিকেট বোর্ড এ বার বাবর আজ়মদের নিয়ে কঠিন সিদ্ধান্ত নিল।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১০:৫৬
Share: Save:

বৃহস্পতিবার সকাল থেকে উৎসবে মেতে উঠেছেন ভারতীয় সমর্থকেরা। কিন্তু পড়শি দেশে ক্রিকেটারদের নিয়ে কঠোর সিদ্ধান্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল পাকিস্তান। সে দেশের ক্রিকেট বোর্ড এ বার বাবর আজ়মদের নিয়ে কঠিন সিদ্ধান্ত নিল।

এক দিনের বিশ্বকাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যর্থ পাকিস্তান। ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে হেরেছিলেন বাবরেরা। তার পর থেকে আইসিসি প্রতিযোগিতায় বার বার গ্রুপ পর্ব থেকে ফিরতে হয়েছে তাঁদের। এ বার বাবরদের বিদেশি লিগে খেলতে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করল বোর্ড। আগামী কয়েক মাসে পাকিস্তানের কোনও আন্তর্জাতিক সিরিজ় নেই। কিন্তু তা-ও বাবরেরা বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলতে যেতে পারবেন না। তিন জন ক্রিকেটারকে এই শাস্তি দেওয়া হয়েছে। বাবর ছাড়াও শাহিন আফ্রিদি এবং মহম্মদ রিজ়ওয়ানকে বিদেশি লিগে খেলতে যাওয়ার অনুমতি দেয়নি বোর্ড।

১২ জন ক্রিকেটারকে বিদেশি লিগে খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে। বাবর, শাহিন এবং রিজ়ওয়ানের কানাডার টি-টোয়েন্টি লিগে খেলার কথা ছিল। কিন্তু বাবরদের সেই লিগে খেলার ছাড়পত্র দেওয়া হয়নি।

ছাড়পত্র দেওয়া হয়েছে আবরার আহমেদ, ফখর জমান, হ্যারিস রউফ, মহম্মদ আমির, মহম্মদ হ্যারিস, মহম্মদ হাসনাইন, সলমন আঘা, শাদাব খান, শরজিল খান, সোহেব মাকসুদ, জমান খান এবং উসামা মিরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Babar Azam PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE