Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Babar Azam

অ্যান্ডারসনের অবসর নিয়ে মন্তব্য করে হাস্যস্পদ বাবর, পোস্ট মুছলেন পাক অধিনায়ক

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন জেমস অ্যান্ডারসন। তাঁকে শুভেচ্ছা জানাতে গিয়ে হাস্যস্পদ হয়েছেন বাবর আজ়ম। বাধ্য হয়ে নিজের পোস্ট মুছে ফেলেছেন তিনি।

cricket

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৩:৪১
Share: Save:

লর্ডসে ওয়েস্ট ইন্ডিজ়কে হারিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন জেমস অ্যান্ডারসন। টেস্টে ৭০৪ উইকেটের মালিককে শুভেচ্ছা জানাতে গিয়ে হাস্যস্পদ হয়েছেন বাবর আজ়ম। বাধ্য হয়ে নিজের পোস্ট মুছে ফেলেছেন পাকিস্তানের অধিনায়ক।

নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে অ্যান্ডারসনের একটি ছবি দিয়ে বাবর লেখেন, “জিমি, তোমার কাটারের বিরুদ্ধে খেলা গর্বের। এই সুন্দর খেলা নিজের এক সেরা ক্রিকেটারকে মিস্‌ করবে। ক্রিকেটে তোমার অবদান কম ন। গোট (সর্বকালের সেরা), তোমাকে সম্মান করি।”

এই পোস্টের পরে সবাই বাবরের ‘কাটার’ মন্তব্যকে নিয়ে মজা করতে শুরু করেন। অ্যান্ডারসন তাঁর সুইংয়ের জন্য বিখ্যাত। নতুন হোক, বা পুরনো, অ্যান্ডারসনের হাত থেকে বল পিচে পড়ে দিক বদলেছে। চিরকাল নিজের গতি ও লাইন-লেংথের উপর ভরসা করেছেন তিনি। কাটার সাধারণত তাঁরা করেন, যাঁদের গতি কিছুটা কম থাকে। বা মন্থর পিচ হলে বোলারেরা কাটার করে থাকেন। অ্যান্ডারসন খুব একটা কাটার করতেন না। তাই তাঁর মতো বোলারের নামে কাটার ব্যবহার করে হাস্যস্পদ হয়েছেন বাবর।

সমাজমাধ্যমে বাবরকে নিয়ে রসিকতা শুরু হয়েছে। কেউ বলেন, কেরিয়ারে মুলতানের একটি টেস্টে বাবরকে দু’টি কাটার করেছিলেন অ্যান্ডারসন। আর করেননি। কেউ আরও এক ধাপ উঠে বলেন, বাবর ভাবছেন অ্যান্ডারসনও হয়তো পাকিস্তানের পেসার, যাঁরা মেঘলা আবহাওয়াতেও কাটার করেন।

সমালোচনার মাঝে নিজের পোস্ট মুছে ফেলেন বাবর। পরে আর একটি পোস্ট করেন তিনি। সেখানে কাটার মুছে সুইং কথাটি ব্যবহার করেন পাকিস্তানের অধিনায়ক। অর্থাৎ, তিনিও স্বীকার করে নেন যে অ্যান্ডারসন কাটার নয়, সুইংয়ের উপরেই বেশি নির্ভর করতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE