Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Pakistan vs Bangladesh

পাকিস্তান বাংলাদেশের কাছে সিরিজ় হার বাঁচাতে মরিয়া, দ্বিতীয় টেস্টের দলে ডাকা হল তিন ক্রিকেটারকে

বাংলাদেশের কাছে প্রথম টেস্টে ১০ উইকেটে হেরেছে পাকিস্তান। সিরিজ় হার বাঁচাতে হলে দ্বিতীয় টেস্ট জিততেই হবে তাদের। তাই দলে একাধিক পরিবর্তন করা হল।

Picture of Shan Masood

পাকিস্তানের টেস্ট অধিনায়ক শান মাসুদ। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৭:০৮
Share: Save:

প্রথম টেস্টে বাংলাদেশের কাছে ১০ উইকেটে হারের ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেনি পাকিস্তান। শান মাসুদদের এখন লক্ষ্য সিরিজ় হার বাঁচানো। সে জন্য দ্বিতীয় টেস্ট জিততেই হবে পাকিস্তানকে। সেই ম্যাচের দলে দু’টি পরিবর্তন করল আয়োজকেরা।

রাওয়ালপিন্ডির প্রথম টেস্টে বাংলাদেশকে গতি দিয়ে নাজেহাল করতে চেয়েছিল পাকিস্তান। চার জন জোরে বোলার নিয়ে মাঠে নেমেছিলেন মাসুদেরা। কিন্তু শাহিন আফ্রিদি, নাসিম শাহদের পারফরম্যান্সে হতাশ কোচ জেসন গিলেসপি। পাকিস্তান-বাংলাদেশ দ্বিতীয় টেস্টও হবে রাওয়ালপিন্ডিতে। সিরিজ়ে সমতা ফেরানোর জন্য পাকিস্তান শিবির দলে ফিরিয়ে আনল স্পিনার আবরার আহমেদ। দলে নেওয়া হয়েছে জোরে বোলার আমির জামাল এবং ব্যাটার কামরান গুলাম।

আরবার এবং গুলামকে প্রথম টেস্টের আগে দল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। পাকিস্তান শাহিনসের হয়ে বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে চার দিনের ম্যাচ খেলতে পাঠানো হয়েছিল তাঁদের। তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। দ্বিতীয় টেস্টের আগে আর ঝুঁকি নিলেন না পাকিস্তানের নির্বাচকেরা। ৩০ অগস্ট থেকে শুরু হবে পাকিস্তান-বাংলাদেশের দ্বিতীয় টেস্ট।

পাকিস্তান দল: শান মাসুদ (অধিনায়ক), সাউদ শাকিল (সহ-অধিনায়ক), আমির জামাল, আবরার আহমেদ, আবদুল্লা শফিক, বাবর আজ়ম, কামরান গুলাম, খুররাম শাহজ়াদ, মির হামজ়া, মহম্মদ আলি, মহম্মদ হুরাইরা, মহম্মদ রিজ়ওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সাইম আয়ুব, সলমন আলি আঘা, সরফরাজ় আহমেদ (উইকেটরক্ষক) এবং শাহিন শাহ আফ্রিদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Test Series Shan Masood PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE