Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Pakistan vs England

২৪ ঘণ্টা আগে প্রথম একাদশ ঘোষণা পাকিস্তানের, ইংল্যান্ডের বিরুদ্ধে দলে ফিরলেন শাহিন

সোমবার থেকে শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ড প্রথম টেস্ট। ম্যাচ শুরুর ২৪ ঘণ্টা আগে প্রথম একাদশ ঘোষণা করে চমক দিল পাকিস্তান। দলে ফিরলেন শাহিনও।

picture of Shaheen Afridi

শাহিন আফ্রিদি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৪:২৭
Share: Save:

চমক পাকিস্তানের। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের এক দিন আগে প্রথম একাদশ ঘোষণা শান মাসুদদের। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট না খেলা শাহিন আফ্রিদি জায়গা পেয়েছেন দলে। চোট সারিয়ে দলে ফিরেছেন আমের জামাল।

সোমবার থেকে মুলতানে শুরু পাকিস্তান-ইংল্যান্ড প্রথম টেস্ট। তার ২৪ ঘণ্টা আগে প্রথম একাদশ ঘোষণা করে দিলেন মাসুদেরা। প্রতিপক্ষ ইংল্যান্ড এবং মুলতানের ২২ গজে খেলা হলেও পাকিস্তানের প্রথম একাদশে গুরুত্ব দেওয়া হয়েছে জোরে বোলারদের। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের সময় শাহিনের ফিটনেস নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। দ্বিতীয় টেস্টের দল থেকে শেষ মূহূর্তে বাদ পড়েছিলেন তিনি। তার পর কোনও ম্যাচ খেলেননি। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের দল রাখা হয়েছে তাঁকে। চোটের জন্য বাংলাদেশের বিরুদ্ধে না খেলা জামালকেও রাখা হয়েছে দলে। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসাবে রয়েছেন আরবার আহমেদ। তাঁর সঙ্গে পার্টটাইম স্পিনার হিসাবে কাজ চালাতে হতে পারে সলমন আঘাকে।

পাকিস্তানের ঘোষিত একাদশ: শান মাসুদ (অধিনায়ক), সাইম আয়ুব, আবদুল্লা শফিক, বাবর আজ়ম, সাউদ সাকিল, মহম্মদ রিজ়ওয়ান, সলমন আলি আঘা, আমির জামাল, শাহিন আফ্রিদি, নাসিম শাহ এবং আরবার আহমেদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shaheen Afridi Shan Masood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE