Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Cricket

বাবরদের ক্রিকেটে আবার ধাক্কা, ইস্তফা পাকিস্তানের প্রধান নির্বাচক ইউসুফের

জাতীয় দলের প্রধান নির্বাচকের পদ থেকে ইস্তফা দিলেন ইউসুফ। নির্দিষ্ট কোনও কারণ জানাননি তিনি। গত মার্চ মাসে তাঁকে প্রধান নির্বাচক করেছিল পিসিবি।

Picture of Mohammad Yousuf

মহম্মদ ইউসুফ। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৩
Share: Save:

পাকিস্তানের ক্রিকেটে আবার ধাক্কা। প্রধান জাতীয় নির্বাচকের পদে ইস্তফা দিলেন মহম্মদ ইউসুফ। ব্যক্তিগত কারণে দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে। বাবর আজ়ম, শান মাসুদদের সাফল্যের রাস্তায় ফেরাতে পিসিবি কর্তারা যখন উদ্যোগী হয়েছেন, সে সময় ইউসুফের ইস্তফাকে ধাক্কা বলেই মনে করা হচ্ছে।

পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার হিসাবে ধরা হয় ইউসুফকে। ছ’মাস আগে তাঁকে জাতীয় দলের প্রধান নির্বাচক করেছিল পিসিবি। রবিবার সমাজমাধ্যমে প্রাক্তন ক্রিকেটার লিখেছেন, ‘‘পাকিস্তানের জাতীয় দলের নির্বাচকের পদ থেকে ইস্তফা দিচ্ছি। ব্যক্তিগত কারণে ইস্তফা দিতে হচ্ছে। দুর্দান্ত একটা দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত এবং খুশি। পাকিস্তানের ক্রিকেটের সাফল্য এবং উন্নতিতে অবদান রাখতে পেরে আমি গর্বিত।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমাদের দেশে ক্রিকেট প্রতিভার কোনও অভাব নেই। একাত্মবোধেরও অভাব নেই। দলের জন্য আমার শুভেচ্ছা থাকল। সবুজ জার্সিকে গর্বিত করার জন্য ওরা সব সময় চেষ্টা করে।’’

গত মার্চ মাসে পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়েছিলেন ইউসুফ। তার পর টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল বাবরের দল। ঘরের মাঠে বাংলাদেশের কাছে ০-২ ব্যবধানে টেস্ট সিরিজ় হেরেছে মাসুদের দল। একের পর এক ব্যর্থতায় জর্জরিত পাকিস্তানের ক্রিকেট। বাবরদের পাশাপাশি সমালোচনায় বিদ্ধ হয়েছেন নির্বাচকেরাও। মনে করা হচ্ছে, হয়তো সে কারণেই দায়িত্ব থেকে সরে গেলেন ইউসুফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE