Advertisement
২৪ অক্টোবর ২০২৪
বিরক্ত রোহিত শর্মা এবং বিরাট কোহলি।

বিরক্ত রোহিত শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৭:১২
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৭:১০ key status

দিনের খেলা শেষ

নিউ জ়িল্যান্ড ব্যাট করতে নামলে রান করতে পারেনি। চার বল খেলা হয়। তার পরেই আলো কম থাকার জন্য আম্পায়ার খেলা বন্ধ করেন। যা খুশি করতে পারেনি ভারতীয় দলকে। অধিনায়ক রোহিত শর্মা এবং ব্যাটার বিরাট কোহলি আম্পায়ারের সঙ্গে বার বার কথা বলেন। খেলা বন্ধ হওয়ায় তাঁরা যে খুশি নন, তা স্পষ্ট বোঝা যাচ্ছিল। তার পর আর খেলা শুরু করা সম্ভব হয়নি। বেঙ্গালুরুতে বৃষ্টি হয়। মাঠ ঢেকে দেওয়া হয়। যে কারণে শনিবার আর খেলা শুরু করা সম্ভব হল না।

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৬:৪৩ key status

শেষ ভারতের ইনিংস

৪৬২ রানে শেষ ভারতের ইনিংস। প্রথম ইনিংসে ৪৬ রানে শেষ হয়ে গিয়েছিল ভারত। তার পরেও পাল্টা লড়াই করলেন সরফরাজ় খান, ঋষভ পন্থেরা। শুক্রবার রোহিত শর্মা এবং বিরাট কোহলিও রান করেন। তাঁদের হাত ধরে ৪৬২ রান তোলে ভারত। নিউ জ়িল্যান্ডের জয়ের জন্য চাই ১০৭ রান।

Advertisement
timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৬:২৮ key status

আউট অশ্বিন

১৫ রান করে আউট অশ্বিন। হেনরির বলে এলবিডব্লিউ হলেন তিনি। রিভিউ নিয়েছিলেন অশ্বিন। কিন্তু লাভ হয়নি। ভারত এগিয়ে ১০২ রানে।

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৬:০০ key status

আউট জাডেজা

পুল করতে গিয়ে ক্যাচ দিলেন জাডেজা। আগে ব্যাট চালিয়ে ফেললেন তিনি। ও'রোর্কের বলে ক্যাচ দিলেন উইল ইয়ংয়ের হাতে। ৫ করে আউট জাডেজা। ভারত এগিয়ে ৮৫ রানে।

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৫:৩০ key status

আউট রাহুল

এ বার আউট রাহুল। ১২ রান করে ফিরলেন তিনি। ও'রোর্কের বলে খোঁচা দিলেন রাহুল। সরফরাজ় এবং পন্থ আউট হয়ে যাওয়ার পর রাহুলই ছিলেন দলের শেষ ব্যাটার। কিন্তু তিনি বেশি রান করতে পারলেন না। চা বিরতিতে যাওয়ার আগের ওভারেই আউট হলেন রাহুল। ভারতের এখন ভরসা দুই অলরাউন্ডার অশ্বিন এবং জাডেজা।

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৫:১৯ key status

৯৯ রানে আউট পন্থ

৯৯ রান করে আউট হয়ে গেলেন পন্থ। মাত্র এক রানের জন্য শতরান করতে পারলেন না তিনি। ও’রোর্কের বল পন্থের ব্যাটে লেগে উইকেটে লাগে। হতাশ হয়ে মাঠ ছাড়েন পন্থ। তিনি দলকে যে ভাবে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তা ভরসা দিচ্ছিল দলকে। কিন্তু তেমনই একটা সময় দুর্ভাগ্যের শিকার পন্থ। 

Advertisement
timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৪:৫৫ key status

আউট সরফরাজ়

১৫০ রান করে আউট সরফরাজ়। টিম সাউদির বলে কভারে ক্যাচ দিলেন তিনি। ভারতকে লড়াইয়ে ফিরিয়ে সাজঘরে সরফরাজ়। পন্থের সঙ্গে এ বার ক্রিজ়ে লোকেশ রাহুল।

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৪:৪৩ key status

৪০০ পার ভারতের

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ৪০০ রান পার করল ভারত। পন্থ এবং সরফরাজ় মিলে ইতিমধ্যে ১৭৪ রানের জুটি গড়েছেন। 

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৪:১১ key status

লিড নিল ভারত

প্রথম ইনিংসে ৪৬ রানে অলআউট হয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে পাল্টা লড়াই ভারতের। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে লিড নিলেন রোহিত শর্মারা। শতরান করে ব্যাট করছেন সরফরাজ় খান। অর্ধশতরান ঋষভ পন্থের। তাঁরা দলকে বড় রানে লিড দেওয়ার চেষ্টা করবেন।

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১১:২৩ key status

বৃষ্টির জন্য বন্ধ খেলা

শনিবার বৃষ্টির জন্য প্রথম সেশনে পুরো খেলা হয়নি। খেলা বন্ধ হওয়ার ১০ মিনিটের মধ্যে মধ্যাহ্নভোজের বিরতি ঘোষণা করে দেন আম্পায়ারেরা। বৃষ্টি থামার অপেক্ষায় দুই দল।

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১১:০২ key status

অর্ধশতরান পন্থের

এক দিকে সরফরাজ়, অন্য দিকে পন্থ। দুই আগ্রাসী ব্যাটারের কাঁধে ভর করে এগিয়ে চলেছে ভারত। সরফরাজ় শতরান করেছিলেন। পন্থ করলেন অর্ধশতরান। স্ট্রাইক রেট প্রায় ১০০ ছুঁইছুঁই। হাঁটুতে চোট পেয়েছিলেন বৃহস্পতিবার। শনিবার সকালে মাঠে নেমে দ্রুত অর্ধশতরান করে ফেললেন তিনি।

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১০:০৫ key status

সরফরাজ়ের শতরান

বেঙ্গালুরুতে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শতরান সরফরাজ়ের। কিউই বোলারদের বিরুদ্ধে দাপট দেখিয়ে শতরান করলেন তিনি। ৩৫৬ রানে পিছিয়ে থাকা ভারতকে লড়াইয়ে ফেরানোর চেষ্টায় সরফরাজ়। 

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ০৯:২৬ key status

ব্যাট করতে নামলেন পন্থ

চোটের কারণে বৃহস্পতিবার মাঠ ছাড়তে হয়েছিল পন্থকে। তাঁর ডান হাঁটুতে চোট লেগেছিল। তৃতীয় দিনে ফিল্ডিং করতে নামেননি। চতুর্থ সকালেই ব্যাট হাতে নেমে পড়লেন পন্থ।

timer শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ০৯:০১ key status

তৃতীয় দিনের শেষে

বৃহস্পতিবার ৪৬ রানে শেষ হয়ে গিয়েছিল রোহিত শর্মাদের প্রথম ইনিংস। সেই ধ্বংসস্তূপের উপর দাঁড়িয়ে লড়াই করছেন ভারতীয় ক্রিকেটারেরা। তৃতীয় দিনের শেষে ভারতের দ্বিতীয় ইনিংসের রান ৩ উইকেটে ২৩১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE