Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Lokesh Rahul

সমস্যা মেটেনি গোয়েন্‌কার সঙ্গে, আইপিএলে লখনউ ছেড়ে আবার পুরনো দলে রাহুল?

আগামী আইপিএলে আবার পুরনো ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে খেলতে পারেন রাহুল। লখনউ কর্তৃপক্ষের সঙ্গে তাঁর দূরত্ব আরও বৃদ্ধি পেয়েছে বলে শোনা যাচ্ছে। লখনউয়ের হয়ে নাকি আর খেলতে আগ্রহী নন রাহুল।

picture of Lokesh Rahul

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১১:৩০
Share: Save:

আইপিএলে দল পরিবর্তন করতে চলেছেন লোকেশ রাহুল। লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক ২০২৫ সালের আইপিএলে সম্ভবত যোগ দেবেন নিজের পুরনো ফ্র্যাঞ্চাইজ়িতে। আইপিএলের নিলামের আগেই উভয় পক্ষের মধ্যে চূড়ান্ত সমঝোতা হয়ে যেতে পারে।

গত আইপিএলে লখনউ কর্ণধার সঞ্জীব গোয়েন্‌কা দলের খারাপ পারফরম্যান্সের জন্য প্রকাশ্যে ভর্ৎসনা করেছিলেন অধিনায়ক রাহুলকে। ভারতীয় ক্রিকেটে সেই ঘটনা মনে রয়েছে ক্রিকেটপ্রেমীদের। পরে অধিনায়কের সঙ্গে সমস্যা মিটিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন লখনউ কর্ণধার। সে সময়ে সমস্যা মিটলেও আর লখনউয়ের হয়ে খেলতে চান না রাহুল। লখনউ কর্তৃপক্ষও নিলামের আগে তাঁকে ধরে রাখার ব্যাপারে কোনও নিশ্চয়তা দেননি। তাই আগামী মরসুমের আগে তিনি সম্ভবত যোগ দেবেন নিজের পুরনো ফ্র্যাঞ্চাইজ়ি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে। একটি সর্বভারতীয় দৈনিকের প্রতিবেদনে এমনই দাবি করা হয়েছে।

সূত্রের খবর, লখনউ কর্তৃপক্ষের সঙ্গে রাহুলের সমস্যা আদৌ মেটেনি। বরং পরে তা আরও জটিল হয়েছে। দু’পক্ষের মধ্যে দূরত্ব বৃদ্ধি পেয়েছে। অন্য দিকে, আরসিবি কর্তৃপক্ষ রাহুলকে দলে ফেরাতে আগ্রহী। রাহুল বেঙ্গালুরুর বাসিন্দা। ঘরোয়া ক্রিকেট খেলেন কর্নাটকের হয়ে। সেই অর্থে আরসিবি তাঁর নিজের শহরের দল। ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত আরসিবির হয়ে আইপিএল খেলেছিলেন তিনি। রাহুল নিজে গত আইপিএলের পর আরসিবিতে ফেরার ইচ্ছার কথা জানিয়েছিলেন ঘনিষ্ঠ মহলে। আবার সেই দলেই ফিরে যেতে পারেন।

আরসিবি কর্তৃপক্ষ বা রাহুল কেউই সরকারি ভাবে কিছু জানাননি। শোনা যাচ্ছে, দু’পক্ষের মধ্যে প্রাথমিক কথাবার্তা হয়েছে। লখনউ কর্তৃপক্ষ এখনও রাহুলকে নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেননি। সব কিছু ঠিক থাকলে রাহুলকে কিনতে আইপিএলের নিলামে সর্বশক্তি দিয়ে ঝাঁপাবেন আরসিবি কর্তৃপক্ষ। সুযোগ থাকলে নিলামের আগেও রাহুলের সঙ্গে চুক্তি করে নিতে পারেন তাঁরা। আবার বিরাট কোহলির সঙ্গে এক দলে খেলবেন অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LSG RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE