Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Knight Riders

গম্ভীরের জুতোয় পা গলাবেন কে? কেকেআরকে আইপিএল জেতানো ক্রিকেটারের সঙ্গে কথা কলকাতার

কলকাতা নাইট রাইডার্সের নতুন মেন্টর কে হবেন? গৌতম গম্ভীরের জুতোয় পা গলাতে পারেন কেকেআরের হয়ে আইপিএল জেতা ক্রিকেটার।

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৯
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের হয়ে দু’বার আইপিএল জিতেছেন তিনি। দলকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। কেকেআরের হয়েই আরও এক বার বড় দায়িত্ব নিতে হতে পারে জ্যাক কালিসকে। কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসাবে গৌতম গম্ভীরের জুতোয় পা গলাতে পারেন তিনি।

গত বছর কেকেআরের মেন্টর হয়েছিলেন গম্ভীর। প্রথম বারই দলকে চ্যাম্পিয়ন করেন অধিনায়ক হিসাবে কলকাতাকে দু’বার ট্রফি জেতানো অধিনায়ক। কিন্তু এ বারের মরসুমের আগেই ভারতীয় দলের কোচ হয়েছেন গম্ভীর। ফলে কেকেআরের পদ ছাড়তে হয়েছে তাঁকে। আগামী মরসুমের আগে নতুন মেন্টর নিযুক্ত করতে হবে শাহরুখ খানের দলকে। সেই দৌড়েই এগিয়ে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার।

২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত কেকেআরের হয়ে খেলেছেন কালিস। সেই সময়ই ২০১২ ও ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা। পরে ২০১৫ সালে ট্রেভর বেলিস কেকেআরের কোচের পদ ছেড়ে ইংল্যান্ডের জাতীয় দলের কোচ হলে কোচের দায়িত্ব সামলাতে হয় কালিসকে। সে বছর দলের ব্যাটিং কোচও ছিলেন তিনি। আরও এক বার বেগনি জার্সিতে দেখা যেতে পারে কালিসকে।

সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন কোচ রিকি পন্টিং ও রাজস্থান রয়্যালসলের ডিরেক্টর অফ ক্রিকেট কুমার সঙ্গকারার সঙ্গে কথা হয়েছে কলকাতার। কিন্তু সঙ্গকারাকে ছাড়ছে না রাজস্থান। অন্য দিকে পন্টিংয়ের সঙ্গে কথাবার্তা বেশি এগোয়নি বলে খবর। এই পরিস্থিতিতে নতুন ভূমিকায় দেখা যেতে পারে কালিসকে। তবে এখনও পর্যন্ত কোনও ঘোষণা করেনি দল। চলতি বছরই আইপিএলের বড় নিলাম। তার আগেই নতুন মেন্টরের নাম ঘোষণা করতে পারে কলকাতা। পাশাপাশি কেকেআরের সহকারী কোচ অভিষেক নায়ার ও ফিল্ডিং কোচ রায়ান টেন দুশখাতে ভারতীয় দলে যোগ দেওয়ায় তাঁদের বিকল্পও খুঁজতে হবে কেকেআরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Knight Riders IPL Gautam Gambhir KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE