Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Ajit Agarkar and Gautam Gambhir

শ্রেয়সেরা ঘরোয়া ক্রিকেটে খেলবেন? জয় শাহদের সঙ্গে দ্বিমত আগরকর, গম্ভীর! কী বললেন তাঁরা

তিন জন ছাড়া বাকি ভারতীয় ক্রিকেটারদের দলীপ ট্রফিতে খেলতে হবে বলে নির্দেশ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তার সঙ্গে দ্বিমত ভারতের কোচ গৌতম গম্ভীর ও নির্বাচক প্রধান অজিত আগরকর।

cricket

(বাঁ দিকে) অজিত আগরকর। গৌতম গম্ভীর (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৩:১৪
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে দ্বিমত ভারতের কোচ গৌতম গম্ভীর ও প্রধান নির্বাচক অজিত আগরকর। জাতীয় দলের ক্রিকেটারদের ঘরোয়া ক্রিকেটে খেলা নিয়ে আলাদা কথা শোনা গেল তাঁদের মুখে। ভারতীয় ক্রিকেট বোর্ড নির্দেশ দিয়েছে, তিন জন বাদে জাতীয় দলের ক্রিকেটারদের দলীপ ট্রফিতে খেলতে হবে। কিন্তু আগরকারেরা অন্য কথা বললেন।

সোমবার শ্রীলঙ্কা সফরে উড়ে যাচ্ছে ভারতীয় দল। তার আগে মুম্বইয়ে সাংবাদিক বৈঠকে ঘরোয়া ক্রিকেট নিয়ে প্রশ্ন করা হয় আগরকরকে। জবাবে তিনি বলেন, “আমরা চেষ্টা করব ক্রিকেটারদের দলীপ ট্রফিতে খেলানোর। শ্রীলঙ্কা সিরিজ়ের পরে আবার টেস্ট শুরু। মাঝে বেশি সময় নেই। এক-দু’সপ্তাহ সময় থাকলে ক্রিকেটারেরা বিশ্রাম নেওয়ার কথা ভাবে। আমাদের দেখতে হবে, পরিস্থিতি কী রকম আছে। কয়েক জনকে হয়তো দলীপ ট্রফিতে খেলাব।”

ক্রিকেটারদের ধকল সামলানোর কথা বলেছেন গম্ভীরও। বিশেষ করে পেসারদের নিয়ে কথা বলেছেন তিনি। গম্ভীর বলেন, “যশপ্রীত বুমরা আমাদের দলের সম্পদ। ওর শরীরে যাতে বেশি ধকল না পড়ে সেটা দেখতে হবে। পেসারদের দিকে বাড়তি নজর দিতে হবে।” এই প্রসঙ্গে আগরকর বলেন, “শ্রীলঙ্কা সিরিজ়ের পরে ১০টা টেস্ট আছে। কয়েক জন পেসারের চোট আছে। মহম্মদ শামি বোলিং শুরু করেছে। এটা ভাল খবর। কিন্তু আমাদের আরও কয়েক জন পেসার তৈরি রাখতে হবে।”

শ্রীলঙ্কা সিরিজ়ের পর ভারত ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ় খেলবে। এর পর অস্ট্রেলিয়ায় পাঁচ টেস্টের সিরিজ় খেলতে যাবে। ক্রিকেটারেরা যাতে লাল বলে অনুশীলনের মধ্যে থাকেন, তার জন্য ঘরোয়া ক্রিকেটে খেলার নির্দেশ দিয়েছে বোর্ড। সংবাদ সংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী, বোর্ড নির্দেশ দিয়েছে যে, রোহিত শর্মা, বিরাট কোহলি এবং যশপ্রীত বুমরা বাদে টেস্ট দলে যাঁরা নিয়মিত, তাঁদের সবাইকেই দলীপ ট্রফিতে খেলতে হবে। ৫ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত দলীপ ট্রফি চলবে। ছ’টি অঞ্চল একে অপরের বিরুদ্ধে খেলবে। বোর্ডের এই নির্দেশের সঙ্গে মিলল না আগরকরদের কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajit Agarkar Gautam Gambhir Team India BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE