Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
India Cricket

সাংবাদিক বৈঠকের মাঝে বাজি ফাটার আওয়াজ, কী করলেন অধিনায়ক রোহিত?

দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ জিততে মরিয়া ভারত। বিশ্বকাপে নামার আগেই সমর্থকদের কাছে বিরাট আবদার করলেন রোহিত শর্মা। কী চাইলেন ভারত অধিনায়ক?

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২৯
Share: Save:

দেশের মাটিতে আবার বিশ্বকাপ জেতার লক্ষ্যে নামছে ভারত। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার দাবিদার তারা। প্রতিযোগিতা শুরুর আগেই সমর্থকদের কাছে আবদার করলেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের কথা থেকে পরিষ্কার, বিশ্বকাপ জেতার বিষয়ে কতটা আত্মবিশ্বাসী তাঁরা।

বিশ্বকাপের আগে এশিয়া কাপ জিতেছে ভারত। শ্রীলঙ্কায় প্রতিযোগিতা জেতার পরে সাংবাদিক বৈঠক করছিলেন রোহিত। তাঁর কথা বলার মাঝেই শোনা যায় বাজি ফাটার শব্দ। বোঝাই যাচ্ছিল, ভারতীয় সমর্থকেরা উৎসব করছেন। সেই শব্দ শুনে কিছু ক্ষণ কথা থামিয়ে দেন রোহিত। তার পরে বলেন, ‘‘আরে বিশ্বকাপ জেতার পরে যত ইচ্ছা বাজি ফাটিয়ো।’’ তার পর নিজেই হেসে ফেলেন রোহিত। ভারত অধিনায়কের কথা শুনে সেখানে উপস্থিত সাংবাদিকেরাও হাসেন।

শেষ বার ২০১১ সালে ভারতের মাটিতে বিশ্বকাপ জিতেছিল ভারত। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকে আর কোনও আইসিসি প্রতিযোগিতা জিততে পারেনি তারা। বিরাট কোহলি ও তার পর রোহিতের নেতৃত্বে বার বার হতাশ হয়ে ফিরতে হয়েছে ভারতকে। এ বার দেশের মাটিতে বিশ্বকাপ জিততে মরিয়া তারা। বিশ্বকাপের আগে এশিয়া কাপে ভারতের ভাল প্রস্তুতি হয়েছে। ব্যাটার ও বোলারেরা ফর্মে রয়েছেন। সেই ফর্ম বিশ্বকাপেও ধরে রাখতে চান তাঁরা।

বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করেছে ভারত। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ খেলবেন রোহিতেরা। সেই সিরিজ়ে রবিচন্দ্রন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দরকে সুযোগ দেওয়া হয়েছে। তার পরেই জল্পনা ছড়িয়েছে শেষ মুহূর্তে ভারতের দলে বদল হতে পারে। অশ্বিন ও সুন্দরের মধ্যে কেউ দলে জায়গা পেতে পারেন। তা হলে বৈচিত্র বাড়বে। বিশ্বকাপের জন্য নিজেদের সেরা দল তৈরি রাখতে চাইছেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Rohit Sharma ICC World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE