Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
KL Rahul

অবশেষে বাদ রাহুল, খেলছেন শুভমন! ছাঁটাই শামিও, তৃতীয় টেস্টে দু’টি বদল রোহিতদের দলে

ইনদওরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে ভারতীয় দলে দু’টি বদল হয়েছে। বাদ পড়েছে লোকেশ রাহুল। তাঁর বদলে সুযোগ পেয়েছেন শুভমন গিল। প্রথম একাদশের বাইরে মহম্মদ শামিও।

Picture of KL Rahul

প্রথম দুই টেস্টে ব্যাট হাতে ব্যর্থ লোকেশ রাহুল। তৃতীয় টেস্টে প্রথম একাদশ থেকে বাদ পড়লেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ০৯:১২
Share: Save:

অবশেষে ভারতের প্রথম একাদশ থেকে বাদ পড়লেন লোকেশ রাহুল। খারাপ খেলায় কোপ পড়ল তাঁর উপর। বদলে প্রথম একাদশে এলেন শুভমন গিল। রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে দেখা যাবে তাঁকে। রাহুল ছাড়া আরও একটি বদল হয়েছে ভারতীয় দলে। বাদ পড়েছেন মহম্মদ শামি। তাঁর বদলে প্রথম একাদশে ঢুকেছেন উমেশ যাদব।

ইনদওরে টস করতে নামার আগেই রোহিতকে দেখা যাচ্ছিল, হাতে একটি কাগজ নিয়ে নামছেন। বোঝা যাচ্ছিল, বদল হয়েছে দলে। কিন্তু একেবার দু’টি বদল হবে সেটা বোঝা যায়নি। রাহুলকে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার পরেই জল্পনা শুরু হয়েছিল, তৃতীয় টেস্ট হয়তো খেলার সুযোগ হবে না তাঁর। সেটাই হল। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পরে রোহিত বললেন, ‘‘দলে দুটো বদল হয়েছে। শুভমন ঢুকেছে। বাদ পড়েছে রাহুল। শামিকেও বিশ্রাম দেওয়া হয়েছে। ওর বদলে উমেশ খেলবে।’’

রাহুলের বাদ পড়া প্রায় নিশ্চিত ছিল। কিন্তু শামিকে দলের বাইরে দেখে অনেকেই অবাক হয়েছেন। কারণ, প্রথম দুই টেস্টে স্পিন সহায়ক উইকেটেও ভাল বল করেছেন শামি। ভারতকে ভাল শুরু দিয়েছেন। উইকেট তুলেছেন। সেই শামিকে কেন বাইরে রাখা হল তা এখনও পর্যন্ত নিশ্চিত নয়। তাঁর কোনও চোট রয়েছে কি না তা জানাননি রোহিত। শুধু জানিয়েছেন, শামিকে বিশ্রাম দেওয়া হয়েছে। হতে পারে, ইনদওরের মাঠে উমেশকে অনেক বেশি কার্যকর মনে করেছে ম্যানেজমেন্ট। তাই তাঁকে খেলানো হয়েছে। বাকি দল একই আছে।

প্রথম দুই টেস্টে মাত্র ৩৮ রান করেছেন রাহুল। তাঁর দলে থাকা নিয়ে অনেক প্রশ্ন উঠছিল। যেখানে ছন্দে থাকা শুভমন বেঞ্চে রয়েছেন সেখানে রাহুলকে খেলিয়ে যাওয়া নিয়ে সমালোচনা হচ্ছিল। রাহুলকে তৃতীয় টেস্ট খেলানো হবে কি না তা নিয়ে ম্যাচ শুরুর আগে স্পষ্ট করে ভারতীয় দলের তরফে কিছু জানানো হয়নি। কিন্তু ইনদওরে অনুশীলনে দেখা যায়, পাশাপাশি নেটে ব্যাট করছেন রাহুল ও শুভমন। তখনই মনে হয়েছিল, রাহুলের বদলে শুভমনের খেলার সম্ভাবনা রয়েছে। সেটাই হল। টসের পর তা জানিয়ে দিলেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul India vs Australia Mohammed Shami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE