Advertisement
১৩ অক্টোবর ২০২৪
Hong Kong Sixes

নেতৃত্বে উথাপ্পা, দলে বাংলার মনোজ-শ্রীবৎস, পাকিস্তান ম্যাচ ১ নভেম্বর, কোন প্রতিযোগিতায় খেলবেন?

হংকংয়ে ‘সিক্স এ সাইড’ প্রতিযোগিতার জন্য ঘোষণা হল ভারতীয় দল। নেতৃত্বে রয়েছেন উথাপ্পা। রয়েছেন বাংলার দুই প্রাক্তন ক্রিকেটার মনোজ এবং শ্রীবৎস। আছেন বোর্ড সভাপতির পুত্রও।

Picture of Robin Uthappa, Manoj Tiwary and Shreevats Goswami

(বাঁ দিক থেকে) রবিন উথাপ্পা, মনোজ তিওয়ারি এবং শ্রীবৎস গোস্বামী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৩:১৯
Share: Save:

ভারতের নেতৃত্বে রবিন উথাপ্পা। দলে রয়েছেন বাংলার প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারিও। বাংলা থেকে দলে রয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার শ্রীবৎস গোস্বামীও। হংকংয়ে ‘সিক্স এ সাইড’ প্রতিযোগিতায় শক্তিশালী দল পাঠাচ্ছে ভারত। ১ নভেম্বর থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। সে দিনই পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

১১ জন নয়, দলের হয়ে মাঠে নামতে পারবেন ছ’জন ক্রিকেটার। গ্রুপ ‘সি’-তে ভারতের সঙ্গে রয়েছে পাকিস্তান এবং সংযুক্ত আরব আমিরশাহি। গ্রুপ ‘এ’-তে রয়েছে দক্ষিণ আফ্রিকা, নিউ জ়ল্যান্ড এবং আয়োজক হংকং। গ্রুপ ‘বি’-তে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নেপাল। গ্রুপ ‘ডি’-তে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং ওমান। গ্রুপ পর্বের পর কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল হবে। ৩ নভেম্বর হবে ফাইনাল। প্রাক্তনদের এই প্রতিযোগিতার জন্য সাত জনের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। দলে রয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি রজার বিন্নীর পুত্র স্টুয়ার্ট বিন্নীও।

ভারতের দল: রবীন উথাপ্পা (অধিনায়ক), ভরত চিপলি, কেদার যাদব, মনোজ তিওয়ারি, শাহবাজ় নাদিম, শ্রীবৎস গোস্বামী (উইকেটরক্ষক) এবং স্টুয়ার্ট বিন্নী।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE