Advertisement
২৭ অক্টোবর ২০২৪
Virat Kohli

যে ব্যাটে বল লাগছে না, পুণেয় আউট হয়ে সেই ব্যাটের বাড়ি কোথায় মারলেন বিরাট

খারাপ সময় কাটছে না বিরাট কোহলির। পুণেয় দ্বিতীয় ইনিংসে রান না পেয়ে মেজাজ হারালেন তিনি। সাজঘরে ফেরার সময় কী করলেন বিরাট?

cricket

ব্যাটে রান নেই বিরাট কোহলির। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১৪:৫৯
Share: Save:

একের পর এক ইনিংসে ব্যর্থ হচ্ছেন বিরাট কোহলি। রান পাচ্ছেন না। খারাপ সময় কাটছে না তাঁর। পুণেয় দুই ইনিংসে যথাক্রমে ১ ও ১৭ রান করেছেন তিনি। দ্বিতীয় ইনিংসে আউট হয়ে ফেরার সময় মেজাজ হারালেন বিরাট। যে ব্যাটে বল লাগছে না সেই ব্যাটের বাড়ি অন্য কোথাও মারলেন তিনি।

পুণেয় দ্বিতীয় ইনিংসে আউট হয়ে ফিরছিলেন বিরাট। সাজঘরের সিঁড়ির কাছে দু’টি জল রাখার বাক্স ছিল। হঠাৎ তার মধ্যে একটি বাক্সে ব্যাটের বাড়ি মারেন বিরাট। দেখে বোঝা যাচ্ছিল, কতটা বিরক্ত তিনি। তার পরে আবার সাজঘরের দিকে চলে যান বিরাট।

গত ২৬টি ইনিংসে অর্ধশতরান করতে পারেননি বিরাট। শেষ বার গত বছর দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপে তিন অঙ্কের রান করেছিলেন তিনি। তার পর থেকে মাত্র ২৫ গড়ে রান করেছেন বিরাট। কোচ গৌতম গম্ভীর, অধিনায়ক রোহিত শর্মা বিরাটের পাশে দাঁড়িয়েছেন। কিন্তু বার বার ব্যর্থ হয়ে প্রশ্ন তুলে দিচ্ছেন বিরাট নিজেই।

পুণেয় দুই ইনিংসেই স্যান্টনারের বলে আউট হয়েছেন বিরাট। গত তিন বছরে এশিয়ার মাটিতে ২৬ ইনিংসে ২১ বার স্পিনারদের বলে আউট হয়েছেন তিনি। স্পিনারদের বিরুদ্ধে এই সময়ে তাঁর গড় মাত্র ২৮। বাঁ হাতি স্পিনারদের বিরুদ্ধে ১০ বার আউট হয়েছেন। শুক্রবার যাঁর বলে আউট হয়েছেন সেই স্যান্টনারও বাঁ হাতি বোলার। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে বিরাট আর এক স্পিনার গ্লেন ফিলিপসের বলে ফিরে গিয়েছিলেন। এশিয়ায় গত তিন বছরে কোহলি স্পিনারদের বিরুদ্ধে মাত্র ৬০৬ রান করেছেন। গড় মাত্র ২৮.৮৫। টেস্ট ক্রিকেটে নয় হাজারের বেশি রান থাকা ব্যাটারের পক্ষে যা বেশ লজ্জার পরিসংখ্যান। বার বার এই ঘটনা ঘটায় মেজাজ ধরে রাখতে পারছেন বিরাট। পুণেয় সেটাই দেখা গিয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE