Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
India Vs Bangladesh

একে একে ফিরলেন রোহিত, কোহলিরা, চেন্নাইয়ের সাজঘরে হতাশা বাড়ল নতুন কোচ গম্ভীরের

চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে ভাল খেলতে পারেনি ভারতের টপ ও মিডল অর্ডার। দলের ব্যাটিং দেখে হতাশ গৌতম গম্ভীর। সাজঘরে থমথমে মুখে বসে থাকতে দেখা যায় তাঁকে।

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪
Share: Save:

এমনটা হবে ভাবেননি গৌতম গম্ভীর। চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে ভাল খেলতে পারেনি ভারতের টপ ও মিডল অর্ডার। দলের ব্যাটিং দেখে হতাশ গম্ভীর। সাজঘরে থমথমে মুখে বসে থাকতে দেখা যায় তাঁকে।

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টপ অর্ডার রান পায়নি। ১৯ বলে ৬ রান করে আউট হন অধিনায়ক রোহিত শর্মা। আট বলে শূন্য রানে ফেরেন শুভমন গিল। ছয় বলে ৬ রান করে আউট হন বিরাট কোহলি। ৩৪ রানে ৩ উইকেট হারায় ভারত। দলের টপ অর্ডারের ব্যাটিং দেখে হতাশ গম্ভীর। রোহিত, কোহলিরা যখন আউট হয়ে ফিরে যাচ্ছেন, তখন দেখা যায় সাজঘরে হতাশ হয়ে বসে গম্ভীর। তাঁর চোখমুখ দেখে বোঝা যাচ্ছিল, দলের খেলায় একটুও খুশি হতে পারছেন না তিনি।

চতুর্থ উইকেটে যশস্বী জয়সওয়ালের সঙ্গে জুটি বাঁধেন ঋষভ পন্থ। দু’জন ভাল খেলছিলেন। কিন্তু ৫২ বলে ৩৯ রান করে আউট হন পন্থ। তিনি আউট হওয়ার পরেও একই ভাবে বসে থাকতে দেখা যায় গম্ভীরকে। সেই সময়ে তাঁর পাশে ছিলেন অধিনায়ক রোহিত। পরে পাশাপাশি বসে বেশ কিছু ক্ষণ কথা বলেন গম্ভীর ও রোহিত। বোঝা যাচ্ছিল, দলের ব্যাটিং নিয়েই কথা হচ্ছে তাঁদের। কোথায় সমস্যা হয়েছে সেই বিষয়েই হয়তো কথা বলছিলেন তাঁরা।

টেস্ট শুরু হওয়ার আগে সাংবাদিক বৈঠকে দলের ব্যাটারদের নিয়ে মুখ খুলেছিলেন গম্ভীর। পন্থ ও কোহলির কথা আলাদা করে বলেছিলেন তিনি। পন্থ কিছুটা রান পেলেও আবার হতাশ করেছেন কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৯টি ম্যাচ ধরে কোনও রান নেই তাঁর। তার পরেও কোহলির রানের খিদের কথা বলেছিলেন কোচ। আরও এক বার হতাশ করলেন কোহলি। হতাশ করলেন পন্থও। সেই হতাশাই হয়তো দেখা গেল গম্ভীরের মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Gautam Gambhir India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE