Advertisement
০৪ অক্টোবর ২০২৪
Bangladesh tour of India 2024

রবিবার গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ম্যাচ, বন্‌ধ ডাকল হিন্দু মহাসভা, একগুচ্ছ নিষেধাজ্ঞা প্রশাসনের

হিন্দু মহাসভা ভারত-বাংলাদেশ ম্যাচের দিন ‘গোয়ালিয়র বন্‌ধ’এর ডাক দিয়েছে। বুধবার হিন্দু মহাসভার পক্ষ থেকে রবিবারের ম্যাচ বাতিল করার দাবি তোলা হয়।

Suryakumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১০:৪২
Share: Save:

সূর্যকুমার যাদবের নেতৃত্বে বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ভারত। প্রথম ম্যাচ গোয়ালিয়রে। রবিবারের সেই ম্যাচের আগে হঠাৎ বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। কোনও রকম প্রতিবাদ করা যাবে না। বিশেষ করে সমাজমাধ্যমে হিংসাত্মক কোনও কিছু ছড়ানোর উপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। শান্তি বজায় রাখতে বলা হয়েছে। ম্যাচ ঘিরে কোনও উত্তেজনা চাইছে না প্রশাসন।

রবিবার ম্যাচ থাকলেও এই সব নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সোমবার পর্যন্ত। হিন্দু মহাসভা ভারত-বাংলাদেশ ম্যাচের দিন ‘গোয়ালিয়র বন্‌ধ’এর ডাক দিয়েছে। বুধবার হিন্দু মহাসভার পক্ষ থেকে রবিবারের ম্যাচ বাতিল করার দাবি তোলা হয়। গোয়ালিয়রের জেলাশাসক রুচিকা চৌহান তার পরেই সব রকম প্রতিবাদের উপর নিষেধাজ্ঞা জারি করেন।

ধর্মীয় ভাবাবেগ কাজে লাগিয়ে রাজনৈতিক ফয়দা তোলার চেষ্টা করা হচ্ছে বলে মনে করছেন অনেকে। সেই কারণেই সমাজমাধ্যমে ছবি, ভিডিয়ো বা অন্য কোনও রকম ভাবে হিংসাত্মক বার্তা ছড়ানোর উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কেউ যদি এই নিষেধাজ্ঞা না মানেন, তা হলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে। রবিবার যে দর্শকেরা খেলা দেখতে আসবেন, তাঁরা ব্যানার, পোস্টার, পতাকা, কাটআউটে আপত্তিজনক কোনও কিছু লিখে আনতে পারবেন না। ১৪ বছর পর গোয়ালিয়রে আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। তার আগে কোনও রকম গন্ডগোল চাইছে না মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থা এবং গোয়ালিয়রের প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh T20 Match Gwalior
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE