Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Women's T20 World Cup

পাকিস্তানের বিরুদ্ধে কবে খেলবে ভারত? প্রকাশিত হল মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশিত হল সোমবার। ভারত এবং পাকিস্তান পড়েছে এক গ্রুপেই। গত বারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়াও রয়েছে সেই গ্রুপে। ভারত-পাকিস্তানের ম্যাচ কবে?

cricket

ভারতের মহিলা ক্রিকেট দল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ২১:৫৮
Share: Save:

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশিত হল সোমবার। ভারত এবং পাকিস্তান পড়েছে এক গ্রুপেই। গত বারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়াও রয়েছে সেই গ্রুপে। ৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বাংলাদেশের অশান্ত পরিস্থিতির কারণে সে দেশ থেকে বিশ্বকাপ সরিয়ে দেওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরশাহিতে। শারজা এবং দুবাইয়ে হবে সব ম্যাচ। বিশ্বকাপে গ্রুপ এ-তে রয়েছে ভারত। সেই গ্রুপে রয়েছে পাকিস্তান, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং নিউ জ়িল্যান্ড। গ্রুপ বি-তে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ়, বাংলাদেশ এবং স্কটল্যান্ড।

হরমনপ্রীত কৌরের ভারত অভিযান শুরু করছে ৪ অক্টোবর। দুবাইয়ে তাদের প্রতিপক্ষ নিউ জ়‌িল্যান্ড। ৬ অক্টোবর মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। সেটিও হবে দুবাইয়ে। ৯ অক্টোবর ভারত গ্রুপে তৃতীয় ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। ১৩ অক্টোবর গ্রুপ পর্বে শেষ ম্যাচ হরমনপ্রীতদের। গত বারের বিশ্বজয়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হবে শারজায়।

প্রতিটি দল নিজেদের গ্রুপে চারটি করে ম্যাচ খেলবে। প্রতিটি গ্রুপের প্রথম দু’টি দল সেমিফাইনালে উঠবে। ফাইনাল ২০ অক্টোবর, দুবাইয়ে। দু’টি সেমিফাইনাল এবং ফাইনালের জন্য রিজ়ার্ভ ডে রয়েছে। ভারত যদি সেমিফাইনালে ওঠে, তা হলে তারা প্রথম সেমিফাইনালে খেলবে। সেটি হবে দুবাইয়ে।

ভারত বনাম পাকিস্তান ম্যাচ ভারতীয় সময়ে দুপুর ৩.৩০টে থেকে শুরু হবে। ভারতের বাকি সবক’টি ম্যাচ শুরু সন্ধ্যা ৭.৩০টা থেকে। প্রতিযোগিতা শুরু হচ্ছে ৩ অক্টোবর, বাংলাদেশ বনাম স্কটল্যান্ড ম্যাচ দিয়ে। শারজায় সেই ম্যাচ শুরু হবে দুপুর ৩.৩০ থেকে। একই দিনে ওই মাঠে খেলবে পাকিস্তান এবং শ্রীলঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women's T20 World Cup BCCI Women Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE