Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Cricket

দুবাইয়ে ৫০ কোটির সম্পত্তি, দুর্নীতির মাথা! পাক বোর্ডের চেয়ারম্যান নকভিকে নিশানা ইমরানের

বাংলাদেশের কাছে টেস্টে প্রথম বার হেরেছে পাকিস্তান। এই হারের পরে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নিশানা করেছেন ইমরান খান। চেয়ারম্যান মহসিন নকভির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছেন তিনি।

cricket

(বাঁ দিকে) মহসিন নকভি, ইমরান খান (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৩:৪৫
Share: Save:

প্রথমে অভিযোগ করেছিলেন, পাকিস্তানের ক্রিকেটকে ধ্বংস করছে সে দেশের বোর্ড। এ বার সরাসরি পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভিকে নিশানা করেছেন ইমরান খান। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তথা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর অভিযোগ, নকভি দুর্নীতির মাথা। তাঁর বিরুদ্ধে আগেও তদন্ত হয়েছে বলে জানিয়েছেন ইমরান।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সমাজমাধ্যমে লেখেন, “দুবাইয়ে স্ত্রীয়ের নামে ৫০ কোট টাকার সম্পত্তি রয়েছে নকভির। গম রফতানিতেও ও দুর্নীতি করেছে। আমাদের দেশে দুর্নীতির সবচেয়ে বড় মাথা নকভি। ওর অধীনে দেশের আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে। খাইবার পাখতুনখোয়া ও বালুচিস্তানে প্রতি দিন মানুষ শহিদ হচ্ছে। ২০০৮ সালেও তো নকভির বিরুদ্ধে দুর্নীতির তদন্ত হয়েছিল।” পাক বোর্ডের মাথা থেকে নকভিকে সরানোর দাবি করেছেন ইমরান।

দু’দিন আগে ইমরান অভিযোগ করেছিলেন, পাকিস্তানের ক্রিকেট ধ্বংস করার কাজ করছে সে দেশের বোর্ড। তিনি বলেছিলেন, “ক্রিকেট একমাত্র খেলা যা এই দেশের সকলে টেলিভিশনে দেখেন। কিন্তু সেই খেলাটাও এই দেশের অশিক্ষিত ও অকর্মন্য ক্রিকেট বোর্ড নষ্ট করে দিচ্ছে। ক্রিকেটকে ধ্বংস করে দিচ্ছে ওরা। নিজেদের স্বার্থ মেটানোর চেষ্টা করছে বোর্ড।”

চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের খারাপ ফলের কথাও তুলে ধরেছিলেন ইমরান। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর কথায়, “প্রথম বার টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা নক আউটে উঠতে পারিনি। এ বার প্রথম টেস্টে বাংলাদেশের কাছে হেরেছি। আড়াই বছর আগে এই পাকিস্তানই তো ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল। তা হলে আড়াই বছরে কী এমন হল যে আমরা বাংলাদেশের কাছে ১০ উইকেটে হারলাম? এই হারের দায় বোর্ডের। ওদের দায় নিতেই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE