Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Ayush Shukla

চার ওভারে চার মেডেন! আন্তর্জাতিক টি২০-তে নজির আয়ুষের, প্রথম এশীয় হিসাবে রেকর্ড

চার ওভার বল করে চারটিই মেডেন দিয়েছেন আয়ুষ শুক্ল। নিয়েছেন একটি উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নজির গড়েছেন তিনি।

cricket

সতীর্থদের সঙ্গে উল্লাস হংকংয়ের আয়ুষ শুক্লের (ডান দিক থেকে দ্বিতীয়)। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪০
Share: Save:

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে নজির গড়েছেন আয়ুষ শুক্ল। চার ওভার বল করে চারটিই মেডেন দিয়েছেন তিনি। নিয়েছেন একটি উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় বোলার হিসাবে এই কীর্তি করেছেন তিনি। তবে প্রথম এশীয় ক্রিকেটার হিসাবে রেকর্ড গড়েছেন আয়ুষ।

পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলায় এই ঘটনা ঘটেছে। মঙ্গোলিয়ার বিরুদ্ধে নতুন বল হাতে নেন আয়ুষ। পর পর চার ওভার বল করেন তিনি। প্রথম ওভারেই বাট নামস্রাইয়ের উইকেট নেন আয়ুষ। শেষ পর্যন্ত চার ওভারে চারটি মেডেন দিয়ে নিজের স্পেল শেষ করেন আয়ুষ।

আয়ুষের বোলিংয়ের ধাক্কা থেকে বেরিয়ে আসতে পারেনি মঙ্গোলিয়া। মাত্র ১৭ রানে অল আউট হয়ে যায় তারা। জবাবে মাত্র ১০ বলে সেই রান তাড়া করে হংকং। ৯ উইকেটে জেতে তারা।

আয়ুষের আগে এই ঘটনা মাত্র দু’বার ঘটেঠে। ২০২১ সালে পানামার বিরুদ্ধে চার ওভারে চারটি মেডেন দিয়েছিলেন কানাডার সাদ বিন জ়াফর। দু’টি উইকেট নেন তিনি। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে চার ওভারে চারটি মেডেন দেন নিউ জ়িল্যান্ডের লকি ফার্গুসন। তিনটি উইকেট নিয়েছিলেন তিনি। প্রথম এশীয় হিসাবে এই কীর্তি করেছেন আয়ুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayush Shukla Hong Kong Cricket T20I
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE