Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
India Vs Bangladesh

প্রথম দিন খেলা ৩৫ ওভার, শনিবারও কি বৃষ্টিতে ভাসবে টেস্ট, কী বলছে কানপুরের আবহাওয়ার পূর্বাভাস?

ভারত-বাংলাদেশ টেস্টের প্রথম দিনের খেলা বৃষ্টি এবং খারাপ আলোর জন্য বিঘ্নিত হয়েছে। শনিবার কি পরিস্থিতির উন্নতি হবে? ক্রিকেটার, ক্রিকেটপ্রেমীদের চোখ আবহওয়ার পূর্বাভাসের দিকে।

Picture of Kanpur stadium

বৃষ্টির বাধা কানপুর টেস্টে। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১১
Share: Save:

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের প্রথম দিন খেলা হয়েছে ৩৫ ওভার। মাঠ ভিজে থাকার জন্য নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর খেলা শুরু হয়। দুপুর সাড়ে ১২টার সময় মধ্যাহ্নভোজের বিরতির আগেই আবার বৃষ্টি নামে। বিরতির পর এক ঘণ্টা খেলা হতেই দুপুর ২.১০ মিনিটে খারাপ আলোর জন্য বন্ধ করে দিতে হয় খেলা। পরে বৃষ্টি নামায় দিনের মতো খেলা শেষ বলে ঘোষণা করতে বাধ্য হন আম্পায়ারেরা। কানপুরের আবহাওয়া স্বভাবতই চিন্তা বাড়িয়েছে দু’দলের। ক্রিকেটপ্রেমীরাও তাকিয়ে আকাশের দিকে।

প্রথম দিনের সিংহভাগ সময় খেলা না হওয়ায় উদ্বেগ তৈরি হয়েছে। শনিবার বা রবিবার কেমন থাকবে কানপুরের আবহাওয়া? খেলা কি হবে? এটাই প্রশ্ন ক্রিকেটার এবং ক্রিকেটপ্রেমীদের। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী কানপুরে রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহবিদেরা খুব একটা আশার কথা শোনাতে পারেননি।

পূর্বাভাস অনুযায়ী, শনিবার কানপুরে বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বিকালের দিকে ঝড়ের সম্ভাবনাও রয়েছে। সারা দিন আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। ফলে শুক্রবারের মতোই আলোর সমস্যা হতে পারে টেস্টের দ্বিতীয় দিনও।

রবিবারও কানপুরের আয়োজকেরা নিশ্চিত থাকতে পারবেন না। তবে পরিস্থিতির উন্নতি হবে। সে দিন আকাশ থাকবে আংশিক মেঘাচ্ছন্ন। বৃষ্টির সম্ভাবনা ৫৯ শতাংশ। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সে দিন বিকালের পর থেকে উন্নতি হবে আবহাওয়ার। সোমবার এবং মঙ্গলবার অর্থাৎ ম্যাচের শেষ দিন বৃষ্টির সম্ভাবনা তেমন নেই কানপুরে। শেষ দু’দিন পুরো খেলা হবে বলে আশা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh test match Kanpur Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE