Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Team India Women

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আরও একটি ভারতীয় দল ঘোষণা করল বোর্ড

১৬ জুন থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকা সিরিজ়। তিন ধরনের ক্রিকেটই খেলবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। সেই সিরিজ়ের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর। সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা।

BCCI

ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৯:২৯
Share: Save:

ভারতের বিরুদ্ধে খেলতে আসবে দক্ষিণ আফ্রিকার মহিলা দল। ১৬ জুন থেকে শুরু হবে সেই সিরিজ়। তিন ধরনের ক্রিকেটই খেলবে দুই দল। সেই সিরিজ়ের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর। সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ, তিনটি টি-টোয়েন্টি এবং একটি টেস্ট খেলবে ভারত। তিনটি দলেই জেমাইমা রদ্রিগেজ এবং পূজা বস্ত্রকারকে রাখা হয়েছে। তবে তাঁরা সুস্থ হলে তবেই দলের সঙ্গে যাবেন। এক দিনের দলে ফিরেছেন প্রিয়া পুনিয়া। গত বছর জুলাইয়ের পর থেকে এক দিনের দলে জায়গা হয়নি তাঁর। টেস্ট দলেও রাখা হয়েছে প্রিয়াকে।

টি-টোয়েন্টি দলে স্ট্যান্ড বাই হিসাবে রয়েছেন বাংলার সাইকা ইশাক। উইমেন্স প্রিমিয়ার লিগে সাফল্যের পর ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে এপ্রিল-মে মাসে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়েও খেলেছিলেন সাইকা। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম দলে জায়গা হল না তাঁর। এক দিনের দলে যদিও রাখা হয়েছে তাঁকে।

২০১৪ সালের পর এই প্রথম একে অপরের বিরুদ্ধে টেস্ট খেলবে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মহিলা দল। সেই ম্যাচটি খেলা হবে চেন্নাইয়ে। ২৮ জুন থেকে শুরু হবে সেই টেস্ট।

এক দিনের সিরিজ়টি প্রথমে খেলা হবে। ১৬, ১৯ এবং ২৩ জুন হবে সেই ম্যাচগুলি। সব ম্যাচই হবে বেঙ্গালুরুতে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে চেন্নাইয়ে। ৫, ৭ এবং ৯ জুলাই হবে সেই ম্যাচগুলি।

এক দিনের দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা, শেফালি বর্মা, দীপ্তি শর্মা, জেমাইমা রদ্রিগেজ, রিচা ঘোষ (উইকেটরক্ষক), উমা ছেত্রী (উইকেটরক্ষক), দয়ালন হেমলতা, রাধা যাদব, আশা সোভানা, শ্রেয়াঙ্কা পাতিল, সাইকা ইশাক, পূজা বস্ত্রকার, রেণুকা সিংহ ঠাকুর, অরুন্ধতী রেড্ডী এবং প্রিয়া পুনিয়া।

টেস্ট দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা, শেফালি বর্মা, শুভা সতীশ, জেমাইমা রদ্রিগেজ, রিচা ঘোষ (উইকেটরক্ষক), উমা ছেত্রী (উইকেটরক্ষক), দীপ্তি শর্মা, স্নেহ রানা, সাইকা ইশাক, রাজেশ্বরী গায়কোয়াড়, পূজা বস্ত্রকার, রেণুকা সিংহ ঠাকুর, অরুন্ধতী রেড্ডী, মেঘনা সিংহ এবং প্রিয়া পুনিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপ: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা, শেফালি বর্মা, দয়ালন হেমলতা, দীপ্তি শর্মা, জেমাইমা রদ্রিগেজ, রিচা ঘোষ (উইকেটরক্ষক), উমা ছেত্রী (উইকেটরক্ষক), সজনা সাজিবন, রাধা যাদব, আশা সোভানা, শ্রেয়াঙ্কা পাতিল, রাধা যাদব, অমজ্যোত কৌর, পূজা বস্ত্রকার, রেণুকা সিংহ ঠাকুর এবং অরুন্ধতী রেড্ডী। স্ট্যান্ড বাই: সাইকা ইশাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Women India vs South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE