Advertisement
১৬ অক্টোবর ২০২৪
Pakistan Cricket

বাবরের জায়গায় সুযোগ পেয়েই শতরান, গুলামকে কী বললেন ছাঁটাই হওয়া আজ়ম?

অভিষেক ম্যাচেই শতরান করেন কামরান গুলাম। বাবরের জায়গায় সুযোগ পেয়ে কাজে লাগালেন তিনি। সেই সঙ্গে বাবরের প্রশংসাও পেলেন।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৩:৪৬
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে বাবর আজ়মের জায়গায় দলে নেওয়া হয়েছিল কামরান গুলামকে। অভিষেক ম্যাচেই শতরান করেন তিনি। বাবরের জায়গায় সুযোগ পেয়ে কাজে লাগালেন গুলাম আর সেই সঙ্গে তাঁর প্রশংসাও পেলেন।

বেশ কয়েক মাস ধরেই বাবরের ব্যাটে রান নেই। ২০২২ সালে শেষ বার লাল বলের ক্রিকেটে শতরান করেছিলেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে রান পাননি। এর পরেই তাঁকে বিশ্রামে পাঠানো হয়। অনেকে বলছেন বাদ দেওয়া হয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ককে। টেস্টে তিনি চার নম্বরে ব্যাট করেন। সেই জায়গায় ব্যাট করতে নামেন গুলাম। অভিষেক ম্যাচে তিনি ১১৮ রান করেন। সমাজমাধ্যমে গুলামের শতরানের ছবি পোস্ট করে বাবর লেখেন, “খুব ভাল খেলেছ কামরান।”

বাবরকে এই সময়ের অন্যতম সেরা ব্যাটার মনে করা হয়। পাকিস্তানের সমর্থকেরা তাঁকে বিরাট কোহলি, জো রুট, স্টিভ স্মিথ এবং কেন উইলিয়ামসনের সঙ্গে ফ্যাব ফোরের মধ্যে রাখার দাবি করেন। কিন্তু শেষ ১৮টি ইনিংসে বাবরের ব্যাটে শতরান তো দূর, অর্ধশতরানও আসেনি। মঙ্গলবার জন্মদিন ছিল তাঁর। ৩০ বছরের বাবর গত সপ্তাহে প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৩৫ রান করেন। প্রথম ইনিংসে ৫৫৬ রান করেও পাকিস্তান ইনিংস এবং ৪৭ রানে হেরে যায়।

বাবর ছাড়াও ধারাবাহিক ভাবে ব্যর্থ দলের দুই পেসার শাহিন শাহ আফ্রিদি এবং নাসিম শাহ। তাঁদেরও দ্বিতীয় টেস্টে রাখা হয়নি। বলা হচ্ছে তাঁরা নিজেরাই বোর্ডকে জানিয়েছেন মুলতানে দ্বিতীয় টেস্টে খেলতে চান না। যদিও পাক দলের সহকারী কোচ আজহার মাহমুদ জানিয়েছেন এই তিন ক্রিকেটারকেই বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁরা টানা খেলছেন বলেই বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি।

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Babar Azam Kamran Ghulam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE