Advertisement
২২ অক্টোবর ২০২৪
Kane Williamson

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও নেই উইলিয়ামসন, দেশেই থাকবেন প্রাক্তন অধিনায়ক

কুঁচকির চোটের কারণে প্রথম টেস্টে খেলতে পারেননি উইলিয়ামসন। তাঁকে বাদ দিয়ে খেলতে নেমেও টেস্ট জিততে অসুবিধা হয়নি নিউ জ়িল্যান্ডের। বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, দ্বিতীয় টেস্টেও খেলতে পারবেন না উইলিয়ামসন।

Kane Williamson

কেন উইলিয়ামসন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১০:১০
Share: Save:

বৃহস্পতিবার থেকে শুরু ভারত-নিউ জ়িল্যান্ড দ্বিতীয় টেস্ট। পুণেতে হবে সেই ম্যাচ। কিন্তু কেন উইলিয়ামসন সেই টেস্টে খেলতে পারবেন না। তাঁর চোট এখনও সারেনি। নিউ জ়িল্যান্ডেই রয়েছেন তিনি।

কুঁচকির চোটের কারণে প্রথম টেস্টে খেলতে পারেননি উইলিয়ামসন। তাঁকে বাদ দিয়ে খেলতে নেমেও টেস্ট জিততে অসুবিধা হয়নি নিউ জ়িল্যান্ডের। বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, দ্বিতীয় টেস্টেও খেলতে পারবেন না উইলিয়ামসন। বোর্ডের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “ভারতের বিরুদ্ধে পরের টেস্টেও খেলতে পারবেন না কেন উইলিয়ামসন। কুঁচকির চোট সারেনি। তাঁর রিহ্যাব চলছে।”

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন উইলিয়ামসন। তার পরেই দেশে ফিরে গিয়েছিলেন তিনি। সেখানেই রয়েছেন। কোচ গ্যারি স্টিড বলেন, “কেনের চোটের উপর নজর রাখা হচ্ছে। উন্নতি করছে ও। কিন্তু এখনও ১০০ শতাংশ সুস্থ নয়।” তৃতীয় টেস্টে উইলিয়ামসন খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট করে জানানো হয়নি। স্টিড বলেন, “কয়েক দিনের মধ্যে আরও উন্নতি করবে উইলিয়ামসন। তৃতীয় টেস্টে ওকে দলে পাওয়ার চেষ্টা করা হবে। তবে আমরা সাবধানে এগোতে চাই। কোনও তাড়াহুড়ো করতে চাই না। ও পুরোপুরি তৈরি হলে তবেই দলে নেওয়া হবে।”

প্রথম টেস্টে ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতেছে নিউ জ়িল্যান্ড। প্রথম ইনিংসে ভারত ৪৬ রানে অলআউট হয়ে যায়। সেখান থেকে সরফরাজ খান এবং ঋষভ পন্থের ব্যাটে ভর করে লড়াইয়ে ফিরলেও ম্যাচ জেতা সম্ভব হয়নি। দ্বিতীয় টেস্টে জিততে না পারলে সিরিজ় জয়ের আশা শেষ হয়ে যাবে রোহিত শর্মাদের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE