Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Rahul Dravid

চাকরি চাইছেন দ্রাবিড়! দেশবাসীর কাছে পরামর্শ চাইলেন রোহিত, কোহলিদের প্রাক্তন কোচ

ভারতীয় দলের কোচের মেয়াদ শেষ হয়েছে তাঁর। এ বার অন্য চাকরি খুঁজছেন রাহুল দ্রাবিড়। দেশবাসীর কাছে পরামর্শ চেয়েছেন তিনি।

cricket

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৮
Share: Save:

অন্য চাকরি খুঁজছেন রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের কোচের মেয়াদ শেষ হয়েছে তাঁর। নতুন করে আর আবেদন করেননি দ্রাবিড়। তিনি জানিয়েছেন, অন্য চাকরি ছাড়া উপায় নেই। এই বিষয়ে দেশবাসীর কাছে পরামর্শ চেয়েছেন তিনি।

খেলা ছাড়ার পরে কয়েকটি বিজ্ঞাপনে অভিনয় করেছেন দ্রাবিড়। তার মধ্যে একটি বিজ্ঞাপনে তাঁকে তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গির বাইরে গিয়ে আগ্রাসী মেজাজে দেখা গিয়েছে। নিজেকে ‘ইন্দিরানগরের গুন্ডা’ বলেছেন তিনি। সেই বিজ্ঞাপনের প্রসঙ্গে একটি অনুষ্ঠানে দ্রাবিড় বলেন, “৩০ সেকেন্ডের জন্য খুব লজ্জা লাগছিল। আমি তো ও রকম নই। অভিনয়ও করতে পারি না। তাই ওই বিজ্ঞাপন করা খুব কঠিন ছিল আমার কাছে। তবে হ্যাঁ, ক্রিকেটের বাইরে অন্য পেশায় যুক্ত হতে পারি। আমার চাকরি চাই। আমি নিজের ইমেল আইডি দিয়ে দিচ্ছি। কোনও পরামর্শ থাকলে সেখানে পাঠান।” তবে পুরোটাই মজার ছলে বলেছেন ভারতের প্রাক্তন কোচ।

তখন দর্শকদের মধ্যে থেকে এক জন প্রশ্ন করেন, তাঁর আত্মজীবনীমূলক তথ্যচিত্র হলে কে তাতে অভিনয় করবেন। জবাব দ্রাবিড় বলেন, “অভিনয় করলে অনেক টাকা পাওয়া যায়। আমি নিজেই অভিনয় করব।” বলে হেসে ফেলেন দ্রাবিড়। হাসেন দর্শকেরাও।

অনুষ্ঠানে একটি ভিডিয়োতে দ্রাবিড়ের খেলোয়াড় ও কোচিং জীবনের ঝলক দেখানো হয়। তা দেখে কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি। পরে বিরাট কোহলি, রোহিত শর্মাদের প্রাক্তন কোচ বলেন, “এই ধরনের ভিডিয়ো দেখতে খুব ভাল লাগে। মনে পড়ে, এত দিন ধরে মাঠে কী কী করেছি। সত্যি বলতে, ক্রিকেটে সাফল্যের থেকে ব্যর্থতার মুখ বেশি দেখতে হয়। সেই কারণেই, সাফল্যের আনন্দ এতটা বেশি হয়। ক্রিকেট আমাকে সব কিছু দিয়েছে। এই ঋণ শোধ করতে পারব না।”

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরে ভারতের কোচের পদ ছেড়েছেন দ্রাবিড়। আপাতত অন্য কোনও দায়িত্ব নেননি তিনি। পরবর্তীতে আইপিএল বা ঘরোয়া ক্রিকেটে অন্য কোনও ভূমিকায় তাঁকে দেখা যাবে কি না সেই দিকেই তাকিয়ে সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid India Cricket T20 World Cup 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE