Advertisement
০৩ জুলাই ২০২৪
Dinesh karthik

৩৮ দিনে তিন বার নতুন ‌ভূমিকায় দীনেশ কার্তিক, এ বার কোহলিদের মেন্টর হলেন ডিকে

টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসাবে কাজ করেছেন কার্তিক। ক্রিকেট খেলার সময় থেকেই তাঁকে এই ভূমিকায় দেখে অভ্যস্ত ক্রিকেটপ্রেমীরা। এ বার আইপিএলে আরসিবির ব্যাটিং কোচ হলেন তিনি।

picture of Dinesh Karthik

দীনেশ কার্তিক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১১:২২
Share: Save:

আবার নতুন ভূমিকায় দীনেশ কার্তিক। ৩৮ দিনের মধ্যে তিন বার নতুন ভূমিকায় তিনি। গত ২৪ মে আইপিএল থেকে অবসর নিয়েছিলেন। এর পর এই উইকেটরক্ষক-ব্যাটারকে ধারাভাষ্যকার হিসাবে দেখা গিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে। এ বার তাঁকে দেখা যাবে কোচ হিসাবে। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হলেন তিনি।

বিরাট কোহলিদের ব্যাটিং কোচ হলেন কার্তিক। এমনই গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ককে। তাঁকে ব্যাটিং কোচের পাশাপাশি দলের মেন্টরও করেছে আরসিবি। গত আইপিএলে আরসিবির হয়ে খেলেই অবসর নিয়েছেন তিনি। কয়েক মাসের মধ্যেই কার্তিককে নতুন দায়িত্ব দিয়ে ফিরিয়ে নিলেন বেঙ্গালুরু কর্তৃপক্ষ। সোমবার সমাজমাধ্যমে এই খবর জানিয়েছে আরসিবি।

সমাজমাধ্যমে আরসিবি কর্তৃপক্ষ লিখেছেন, ‘‘আমাদের উইকেটরক্ষক দীনেশ কার্তিককে নতুন করে স্বাগত জানাচ্ছি। আরসিবিতে নতুন অবতারে ফিরে আসছেন তিনি। আরসিবির পুরুষদের দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হিসাবে কাজ করবেন কার্তিক। ডিকেকে ক্রিকেট থেকে দূরে রাখা গেলেও ওর থেকে ক্রিকেটকে দূরে রাখা সম্ভব নয়। আমাদের শুভেচ্ছা এবং ভালবাসা থাকল।’’

বিভিন্ন ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে আইপিএলে মোট ২৫৭টি ম্যাচ খেলেছেন কার্তিক। ২৬.৩২ গড়ে করেছেন ৪৮৪২ রান। বেঙ্গালুরু, কলকাতা ছাড়াও কিংস ইলেভেন পঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। দেশের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি এক দিনের ম্যাচ এবং ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ৩৯ বছরের প্রাক্তন ক্রিকেটারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dinesh karthik RCB IPL Batting Coach Mentor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE