Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Cricket

ঘরের মাঠে পাকিস্তানের হারের ‘শাস্তি’! চাকরি গেল প্রাক্তন অধিনায়কের

রবিবার ঘরের মাঠে বাংলাদেশের কাছে হেরেছে পাকিস্তান। টেস্টে প্রথম বার বাংলাদেশের কাছে হারায় কি ‘শাস্তি’ পেতে হয়েছে ওয়াকার ইউনিসকে? চাকরি গিয়েছে প্রাক্তন অধিনায়কের।

cricket

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভির (ডান দিকে) পাশে ওয়াকার ইউনিস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৬:৩৬
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ডে বড় দায়িত্বে ছিলেন তিনি। কিন্তু মাত্র তিন সপ্তাহ সেই দায়িত্ব সামলাতে পেরেছেন ওয়াকার ইউনিস। রবিবার ঘরের মাঠে বাংলাদেশের কাছে হেরেছে পাকিস্তান। টেস্টে প্রথম বার বাংলাদেশের কাছে হারায় কি ‘শাস্তি’ পেতে হয়েছে ওয়াকারকে? চাকরি গিয়েছে প্রাক্তন অধিনায়কের।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভির উপদেষ্টার দায়িত্বে ছিলেন ওয়াকার। ক্রিকেট সংক্রান্ত বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার জন্য ওয়াকারের সঙ্গে পরামর্শ করতেন নকভি। তার মধ্যে দল নির্বাচন থেকে শুরু করে পিচ তৈরি, সব বিষয় ছিল। বাংলাদেশের কাছে হারের পরে পিচ ও দল নির্বাচন নিয়ে প্রশ্ন উঠেছে। সেই কারণেই কি চাকরি গিয়েছে ওয়াকারের?

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এই আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, “প্রথমে তিন সপ্তাহের জন্য ওয়াকারকে নেওয়া হয়েছিল। পরে ওকে ম্যানেজিং ডিরেক্টরের মতো কোনও পদ দেওয়া হত। কিন্তু হঠাৎ করেই ওয়াকারকে সরিয়ে দেওয়া হয়েছে। নতুন উপদেষ্টার জন্য বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে। খুব তাড়াতাড়ি ইন্টারভিউ শুরু হবে।”

ওই আধিকারিক আরও জানিয়েছেন, ওয়াকার আর দ্বিতীয় বারের জন্য দায়িত্ব নিতে চাননি। তিনি নাকি নিজের ভূমিকায় সন্তুষ্ট ছিলেন না। আধিকারিক বলেন, “ওয়াকার চাপে ছিল। বোর্ডের অনেক কর্তার সঙ্গে ওর মতের পার্থক্য হচ্ছিল। ওয়াকার অভিযোগ করেছিল, ওকে স্বাধীন ভাবে কাজ করতে দেওয়া হচ্ছে না। সেই কারণেই হয়তো ও নিজেও এই দায়িত্ব ছাড়তে চেয়েছিল।”

পাকিস্তান ক্রিকেট বোর্ডে বিভিন্ন পদে রদবদল পরিচিত ছবি। গত চার বছরে চার জন চেয়ারম্যান দায়িত্ব সামলেছেন। প্রতি বার বদলে গিয়েছে কোচ, সাপোর্ট স্টাফ থেকে অধিনায়কও। তার খেসারত পাকিস্তান ক্রিকেটকে দিতে হচ্ছে বলে অভিযোগ করেছেন ওয়াসিম আক্রম, মিসবা উল হকের মতো প্রাক্তন অধিনায়কেরা। তার পরেও সেই একই ঘটনা ঘটছে। এ বার সরতে হয়েছে ওয়াকারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Mohsin Naqvi Waqar Younis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE