Advertisement
০৩ জুলাই ২০২৪
Cricket Association Of Bengal

বাংলার ক্রিকেটের সঙ্গেই যুক্ত থাকছেন মন্ত্রী মনোজ, এ বার দেখা যাবে নতুন ভূমিকায়

বাংলার জার্সিতে আর ক্রিকেট খেলতে দেখা যাবে না মনোজকে। কিন্তু বাংলার ক্রিকেটের সঙ্গেই থাকছেন তিনি। ‘ভিশন ২০২০’-তে ব্যাটিং পরামর্শদাতা হিসাবে যোগ দিচ্ছেন মনোজ।

Manoj Tiwary

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১০:৩৫
Share: Save:

গত মরসুম শেষে ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মনোজ তিওয়ারি। বাংলার জার্সিতে আর তাঁকে ক্রিকেট খেলতে দেখা যাবে না। কিন্তু বাংলার ক্রিকেটের সঙ্গেই থাকছেন মনোজ। ‘ভিশন ২০২০’-তে ব্যাটিং পরামর্শদাতা হিসাবে যোগ দিচ্ছেন বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী।

বাংলার হয়ে ২০ বছর ক্রিকেট খেলেছেন মনোজ। ভারতের হয়ে ১২টি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতাও রয়েছে। আন্তর্জাতিক শতরানও রয়েছে একটি। প্রথম শ্রেণির ক্রিকেটে রয়েছে ১০১৯৫ রান। সেই মনোজকেই পাবেন বাংলার ক্রিকেটের ভবিষ্যতের তারকারা। শনিবার সেই সংক্রান্ত বৈঠকও রয়েছে সিএবি-তে।

শুক্রবার বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের ফাইনাল ছিল। সেই প্রতিযোগিতায় হারবার ডায়মন্ডস দলের অধিনায়ক ছিলেন মনোজ। প্রতিযোগিতা শেষ হতেই বাংলার ভবিষ্যৎ তৈরির পরিকল্পনা শুরু করে দিয়েছে সিএবি। মনোজ বললেন, “বাংলার ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে পারলে ভাল লাগে। যেখানে ক্রিকেট খেলেছি, সেখানে কিছু ফিরিয়ে দিতে পারলে ভাল লাগবে।” খুশি বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্লও। তিনি বললেন, “মনোজের মতো ক্রিকেটার বাংলার ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকলে, সেটা দলের জন্য ভাল। ও ভবিষ্যতের তারকা তৈরি করতে পারবে। ওর অভিজ্ঞতা ভাগ করে নিতে পারবে।”

‘ভিশন ২০২০’ প্রজেক্টে এর আগে মুথাইয়া মুরলীধরন, ভিভিএস লক্ষ্মণের মতো ক্রিকেটারেরা যুক্ত ছিলেন। তাঁদের থেকে ক্রিকেটের পাঠ নিয়েছিলেন বাংলার ক্রিকেটারেরা। মাঝে করোনা অতিমারির কারণে বন্ধ ছিল এই প্রজেক্ট। এই বছর মনোজের সঙ্গে ‘ভিশন ২০২০’ প্রজেক্টে থাকতে পারেন বেঙ্কটেশ প্রসাদ এবং নরেন্দ্র হিরওয়ানিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE