Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Ollie Pope

১৪৭ বছরে প্রথম বার! শতরান করে রেকর্ড গড়লেন অলি পোপ, এই নজির নেই সচিন, ব্র্যাডম্যানেরও

ইংল্যান্ডের অলি পোপ শ্রীলঙ্কার বিরুদ্ধে শুক্রবার শতরান করেন। তাঁর করা সাতটি শতরান, সাতটি আলাদা দেশের বিরুদ্ধে। যে নজির নেই সচিন তেন্ডুলকর, ডন ব্র্যাডম্যানেরও।

ollie pope

অলি পোপ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫২
Share: Save:

রেকর্ড গড়লেন অলি পোপ। ১৪৭ বছরে এই প্রথম কোনও ক্রিকেটার এই রেকর্ড গড়লেন। টেস্টে সপ্তম শতরান করলেন পোপ। ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন অধিনায়ক শ্রীলঙ্কার বিরুদ্ধে শুক্রবার শতরান করেন। তাঁর করা সাতটি শতরান, সাতটি আলাদা দেশের বিরুদ্ধে। যে নজির নেই সচিন তেন্ডুলকর, ডন ব্র্যাডম্যানের মতো ক্রিকেটারেরও।

৪৯তম ম্যাচ খেলছেন পোপ। সেই ম্যাচে শতরান করেন তিনি। এর আগে দক্ষিণ আফ্রিকা, নিউ জ়িল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড, ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে। ১৪৭ সালের ইতিহাসে এই প্রথম কোনও ক্রিকেটার এমন কীর্তি গড়লেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্ট বাদ দিলে ৪৮ টেস্টে ২৭২০ রান করেছেন। টেস্ট খেলিয়ে দেশগুলির মধ্যে পোপের শতরান করা বাকি রয়েছে অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের বিরুদ্ধে। সেই সঙ্গে আফগানিস্তানের বিরুদ্ধেও এখনও টেস্টে শতরান নেই তাঁর।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ে ২-০ এগিয়ে রয়েছে ইংল্যান্ড। শেষ টেস্টটি চলছে ওভালে। পোপের ঘরের মাঠ। আগের দু’টি টেস্টে রান না পাওয়া ইংরেজ অধিনায়ক ফর্মে ফিরলেন সেই মাঠেই।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম দিনের শেষে ইংল্যান্ড তুলেছে ২২১ রান। পোপ অপরাজিত ছিলেন ১০৩ রানে। দ্বিতীয় দিনে বড় রানের পথে ইংল্যান্ড। খেলছেন পোপ এবং জেমি স্মিথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ollie Pope England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE