Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Joe Root

সচিনের রেকর্ড নিয়ে ভাবছেন না রুট, দলের জন্য রান করে যাওয়াই লক্ষ্য ইংরেজ ব্যাটারের

শ্রীলঙ্কার বিরুদ্ধে ফর্মে রয়েছেন রুট। ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, টেস্টে সচিনের সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙতে পারেন ইংরেজ ব্যাটার।

picture of Joe Root

জো রুট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ভাল ফর্মে রয়েছেন জো রুট। দ্বিতীয় টেস্টের দু’ইনিংসেই শতরান করেছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। ক্রমশ ব্যবধান কমছে সচিন তেন্ডুলকরের সর্বোচ্চ টেস্ট রানের সঙ্গে। ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন সচিনের রেকর্ড ভাঙবেন রুটই। বিষয়টি অজানা নয় ইংরেজ ব্যাটারেরও। সচিনকে টপকে যাওয়ার সম্ভাবনা নিয়ে মুখ খুলেছেন রুট।

টেস্টে সচিনের রান ১৫৯২১। রুট এখনও পর্যন্ত করেছেন ১২৩৭৭ রান। এখনকার ক্রিকেটারদের মধ্যে এগিয়ে রয়েছেন। টেস্ট ক্রিকেটে ৩৪টি শতরান হয়ে গেল তাঁর। তবে এখনই রেকর্ড নিয়ে খুব বেশি ভাবছেন না রুট। সরাসরি মন্তব্য এড়িয়ে ৩৩ বছরের ব্যাটার বলেছেন, ‘‘আমার লক্ষ্য শুধু ভাল খেলা। ভাল খেলার চেষ্টা করে যাওয়া। দলের জন্য যত বেশি সম্ভব বেশি রান করতে চাই। দেখা যাক কোথায় পৌঁছাতে পারি। শতরান করলে সব সময় ভাল লাগে। কেউ যদি বলে, শতরান করে ভাললাগছে না, তা হলে সে সত্যি বলে না। এই আনন্দের জন্যই তো খেলা শুরু। খেলাটাকে ভালবাসা।’’

রুট আরও বলেছেন, ‘‘টেস্ট ম্যাচ জয়ের থেকে ভাল অনুভূতি আর কিছু হয় না। আপনার পারফরম্যান্স দলকে যত বেশি সাহায্য করবে তত বেশি ভাল লাগবে। ম্যাচ জেতাই তাই আমার প্রথম লক্ষ্য। আসা করি এই মানসিকতা নিয়েই খেলে যেতে পারব।’’

রুট চান ফর্ম ধরে রাখতে। যত বেশি সম্ভব রান করতে চান। রেকর্ড নিয়ে ভেবে নিজের উপর চাপ তৈরি করতে চান না। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দু’ইনিংসে যথাক্রমে ১৪৩ এবং ১০৩ রান করেছেন। টেস্টে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি শতরান করার রেকর্ড গড়েছেন। টপকে গিয়েছেন অ্যালিস্টার কুকের ৩৩টি শতরানের নজির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE