Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Knight Riders

কেকেআরের নতুন মেন্টর, সদ্য অবসর নেওয়া বিদেশিতে আস্থা রাখল কলকাতা, গম্ভীরের জায়গায় কে?

গৌতম গম্ভীরের পরিবর্ত খুঁজে নিল কলকাতা নাইট রাইডার্স। ভারতীয় দলের কোচ হওয়ার পর কেকেআরে ফাঁকা ছিল গম্ভীরের জায়গা। সেখানেই দায়িত্ব দেওয়া হল সদ্য অবসর নেওয়া ক্যারিবিয়ান অলরাউন্ডারকে।

Gautam Gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১০:১৪
Share: Save:

গৌতম গম্ভীরের পরিবর্ত খুঁজে নিল কলকাতা নাইট রাইডার্স। ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভোকে মেন্টর করছে কেকেআর। গত বছর গম্ভীরের হাত ধরে আইপিএল জিতেছিল নাইট রাইডার্স। কিন্তু তিনি ভারতীয় দলের কোচের দায়িত্ব নিয়েছেন। তাই কেকেআরে মেন্টরের জায়গা ফাঁকা ছিল। সেই দায়িত্ব নিলেন ব্র্যাভো।

টি-টোয়েন্টি ক্রিকেটে ব্র্যাভোর বিপুল অভিজ্ঞতা রয়েছে। বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে খেলেছেন তিনি। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস এবং গুজরাত লায়ন্সের হয়ে খেলেছেন। ১৬১টি ম্যাচে ১৫৬০ রান করেছেন, সেই সঙ্গে বল হাতে নিয়েছেন ১৮৩টি উইকেট। সব দল মিলিয়ে টি-টোয়েন্টিতে ৫৮২টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ব্র্যাভোর। সেই ক্রিকেটারই এ বার কেকেআরের মেন্টরের দায়িত্ব সামলাবেন।

ব্র্যাভো শুধু কলকাতার দায়িত্ব নয়, সামলাবেন নাইট রাইডার্সের বাকি দলগুলিও। তিনি বলেন, “গত ১০ বছর ধরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে আমি ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছি। বিভিন্ন দেশের লিগে কখনও নাইট রাইডার্সের হয়ে, কখনও তাদের বিপক্ষে খেলেছি। যে ভাবে ওরা দল পরিচালনা করে তা শেখার মতো। দলের প্রতি মালিকদের আবেগ, দায়বদ্ধতা, পেশাদারিত্ব এবং পরিবারের মতো আন্তরিক ব্যবহার খুবই ভাল লাগে। খেলা ছাড়ার পর আগামী প্রজন্মকে প্রশিক্ষণ দেওয়ার এটাই সেরা জায়গা।”

ব্র্যাভোকে পেয়ে খুশি নাইট রাইডার্সের সিইও বেঙ্কি মাইসোর। তিনি বলেন, “ব্র্যাভো সব সময় জিততে চায়। সেই সঙ্গে অভিজ্ঞতা এবং জ্ঞান রয়েছে ওর। আমাদের দলকে যা খুবই সাহায্য করবে। আমাদের সব দলের সঙ্গে ব্র্যাভো যুক্ত হওয়ায় ভাল লাগছে।”

Bravo

বেঙ্কি মাইসোরের সঙ্গে ডোয়েন ব্র্যাভো। ছবি: কেকেআর।

লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন গম্ভীর। সেখান থেকে তাঁকে কেকেআরে নিয়ে এসেছিলেন শাহরুখ খান। কিন্তু ভারতীয় দলের দায়িত্ব নেওয়ায় গম্ভীরকে ছেড়ে দিতে হয়। সেই জায়গায় এ বার ব্র্যাভো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Knight Riders Dwayne Bravo Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE