Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Pakistan vs Bangladesh

পাকিস্তান-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট হঠাৎ সরিয়ে দেওয়া হল করাচি থেকে, কোথায় হবে দু’দলের খেলা?

সংস্কারের কাজ চলায় ঠিক করা হয়েছিল, করাচির ন্যাশনাল স্টেডিয়ামে দর্শকশূন্য অবস্থায় হবে পাকিস্তান-বাংলাদেশের দ্বিতীয় টেস্ট। সেই ম্যাচ রবিবার অন্যত্র সরিয়ে দিল পিসিবি।

Picture of karachi national stadium

সংস্কারের কাজ চলছে করাচি ন্যাশনাল স্টেডিয়ামে। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৮:০৯
Share: Save:

বদলে গেল পাকিস্তান-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের মাঠ। ঠিক ছিল করাচিতে হবে দু’দেশের দ্বিতীয় টেস্ট। সংস্কারের কাজ চলায় দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচ আয়োজনের কথা জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। রবিবার জানানো হয়েছে, মাঠ বদলের কথা।

দুই টেস্টের সিরিজ় খেলতে পাকিস্তানে গিয়েছে বাংলাদেশ। ২১ অগস্ট থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হওয়ার কথা দু’দলের প্রথম টেস্ট। মানুষের মধ্যে টেস্ট ক্রিকেট নিয়ে আগ্রহ বৃদ্ধি করতে ১৫ টাকা মূল্যের টিকিটের ব্যবস্থা করেছেন পিসিবি কর্তারা। ৩০ অগস্ট থেকে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কথা ছিল করাচিতে। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য করাচির ন্যাশনাল স্টেডিয়ামে সংস্কারের কাজ চলছে। ক্রিকেটপ্রেমীদের নিরাপত্তার কথা মাথায় রেখে দর্শকশূন্য স্টেডিয়ামে পাকিস্তান-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট আয়োজনের কথা জানায় পিসিবি। বিক্রি হওয়া টিকিটের অর্থ ফেরত দেওয়ার কথাও বলা হয়। তবে রবিবার জানানো হয়েছে, প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টও হবে রাওয়ালপিন্ডিতে।

পিসিবি জানিয়েছে, ‘‘নির্মাণ বিশেষজ্ঞদের পরামর্শ মতো করাচির ন্যাশনাল স্টেডিয়াম থেকে দ্বিতীয় টেস্ট সরিয়ে দেওয়া হয়েছে। কারণ টেস্ট ম্যাচের সময় নির্মাণ কাজ চললে ক্রিকেটারদের ধুলো এবং শব্দের জন্য সমস্যা হতে পারে। সম্প্রচারকারী এবং সাংবাদিকদেরও স্বাস্থ্যের পক্ষে অনুকূল পরিবেশ নেই। তাঁদের পরামর্শ মতো করাচি থেকে ম্যাচ সরিয়ে দেওয়া হয়েছে।’’

চ্যাম্পিয়ন্স ট্রফির হাতে সময় বেশি না থাকায় স্টেডিয়াম সংস্কারের কাজ বন্ধ করতে চাইছেন না পিসিবি কর্তারা। তাই পাকিস্তান-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট করাচি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে আগামী ১৫ থেকে ১৯ অক্টোবর পাকিস্তান-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট করাচিতেই হবে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Test Series karachi Rawalpindi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE