Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Ishan Kishan

দুই ছক্কায় ম্যাচ জেতালেন ঈশান, ব্যাট হাতে জবাব দিচ্ছেন ‘অবাধ্য’ ক্রিকেটার

বুচি বাবু প্রতিযোগিতায় নজর কাড়ছেন ঈশান কিশন। মধ্যপ্রদেশের বিরুদ্ধে দুই ছক্কায় ঝাড়খণ্ডকে জিতিয়েছেন তিনি। ব্যাট হাতে জবাব দিচ্ছেন ঈশান।

cricket

ঈশান কিশন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১২:১৬
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্দেশ না মানায় দীর্ঘ দিন জাতীয় দলে ব্রাত্য থাকতে হয়েছে ঈশান কিশনকে। এ বার ব্যাটে জবাব দেওয়া শুরু করেছেন তিনি। বুচি বাবু প্রতিযোগিতায় নজর কাড়ছেন ঈশান। মধ্যপ্রদেশের বিরুদ্ধে দুই ছক্কায় ঝাড়খণ্ডকে জিতিয়েছেন তিনি।

মধ্যপ্রদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে মাত্র ৮৬ বলে শতরান করেছিলেন ঈশান। ১১৪ বলে ১০৭ রান করেছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসেও দলকে জেতালেন অধিনায়ক। ৮ উইকেট পড়ে গিয়েছিল ঝাড়খণ্ডের। জেতার জন্য দরকার ছিল ১২ রান। মধ্যপ্রদেশের স্পিনার আকাশ রাজাওয়াতের প্রথম বলে একটি ছক্কা মারেন ঈশান। দ্বিতীয় বলে রান হয়নি। তৃতীয় বলে আবার ছক্কা মেরে খেলা শেষ করেন তিনি। ৪১ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

২০২২ সালের ডিসেম্বর মাসে শেষ বার ঘরোয়া ক্রিকেট খেলেছিলেন ঈশান। তবে এ বার রঞ্জিতে ঝাড়খণ্ডের হয়ে খেলতে দেখা যেতে পারে তাঁকে। তারই প্রস্তুতি বুচি বাবুতে সারছেন এই বাঁহাতি ব্যাটার।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ কয়েক দিন আগেই স্পষ্ট করে দিয়েছেন যে, জাতীয় দলে সুযোগ পেতে হলে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে ঈশানকে। তিনি বলেন, “ঈশানের দক্ষতা নিয়ে আমাদের কোনও সন্দেহ নেই। প্রশ্ন ছিল, ও নিজে কী চাইছে। ওকে প্রথমে বুচি বাবুতে ঝাড়খণ্ডের দলে রাখা হয়নি। কারণ, আমরা জানতাম না যে, ও খেলবে কি না। যেই ও বলেছে খেলতে চায়, সঙ্গে সঙ্গে ওকে দলে নেওয়া হয়েছে।”

গত দু’বছর ধরে ‘অবাধ্য’ তকমা লেগে গিয়েছিল ঈশানের গায়ে। প্রথমে সিরিজ়ের মাঝে দল ছেড়ে দেশে ফিরে আসেন তিনি। পরে বোর্ডের নির্দেশের পরেও ঘরোয়া ক্রিকেট খেলতে চাননি। ফলে জাতীয় দলের বাইরে থাকতে হয়েছে তাঁকে। অনেক সমালোচনা হয়েছে। ব্যাট হাতে সেই সব সমালোচনারই জবাব দেওয়া শুরু করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishan Kishan India Cricket Domestic Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE