Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Akash Deep

আকাশ দীপের ৯ উইকেট, বাংলাদেশ সিরিজ়ে ভারতীয় দলে কি জায়গা পাকা করে ফেললেন বাংলার পেসার

দলীপ ট্রফিতে ভাল বল করেছেন আকাশ দীপ। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট নিয়েছেন তিনি। বাংলাদেশ সিরিজ়ে কি নিজের জায়গা পাকা করে নিয়েছেন বাংলার পেসার?

cricket

আকাশ দীপ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০
Share: Save:

ফর্মে আকাশ দীপ। দলীপ ট্রফিতে ভাল বল করেছেন তিনি। দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ৯ উইকেট। এই পারফরম্যান্সের ফলে বাংলাদেশ সিরিজ়ে কি নিজের জায়গা পাকা করে ফেলেছেন বাংলার পেসার?

দলীপে ভারত এ-র হয়ে খেলছেন আকাশ দীপ। প্রথম ইনিংসে ২৭ ওভারে ৬৯ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। ঋষভ পন্থ, নীতীশ রেড্ডি, নবদীপ সাইনি ও যশ দয়ালের উইকেট নেন তিনি। দ্বিতীয় ইনিংসে আরও ভাল বল করেন আকাশ দীপ। ১৪ ওভার বল করে ৫৬ রান দিয়ে ৫ উইকেট নেন বাংলার পেসার। দ্বিতীয় ইনিংসে ভারত বি-র অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ, মুশির খান, ওয়াশিংটন সুন্দর, সাই কিশোর ও নবদীপ সাইনিকে আউট করেন তিনি।

দুই ইনিংস মিলিয়ে মোট ৪১ ওভার বল করেছেন আকাশ দীপ। দিয়েছেন ১১৬ রান। নিয়েছেন ৯ উইকেট। এমন নয় যে শুধু নীচের সারির ব্যাটারদের তিনি আউট করেছেন। তালিকায় প্রথম ইনিংসে ১৮১ রান করা মুশিরও রয়েছেন। তাঁর ৫ উইকেটের জেরে দ্বিতীয় ইনিংসে ১৮৪ রানে অল আউট হয়ে যায় ভারত বি।

ভারতের হয়ে মাত্র একটি টেস্ট খেলেছেন আকাশ দীপ। ৩ উইকেট নিয়েছেন তিনি। তাঁর গতি ও সুইং নজর কেড়েছিল। বাংলাদেশের বিরুদ্ধে যশপ্রীত বুমরাকে বিশ্রাম দেওয়া হয়েছে। মহম্মদ শামি এখনও সুস্থ হতে পারেননি। ফলে মহম্মদ সিরাজের সঙ্গে আরও দুই পেসার কে হবেন তার লড়াই চলছে চার জনের মধ্যে। বাংলার মুকেশ কুমার ও আকাশ দীপ রয়েছেন। পাশাপাশি উঠে আসছে নবদীপ সাইনি ও আরশদীপ সিংহের নাম। এই চার জনের মধ্যে দলীপে সবচেয়ে ভাল বল করেছেন আকাশ দীপ। তা হলে কি নিজের জায়গা প্রায় পাকা করে ফেললেন তিনি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akash Deep Duleep Trophy India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE