Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
India Vs Bangladesh

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দল ঘোষিত, সুযোগ পেলেন বাংলার আকাশ, দলে ফিরলেন পন্থ

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দল ঘোষণা করল ভারত। অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে খেলবে দল। বাংলার আকাশ দীপ সুযোগ পেলেন ১৬ জনের দলে। ফিরলেন ঋষভ পন্থও।

Rishabh Pant

ঋষভ পন্থ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩০
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে খেলবে দল। বাংলার আকাশ দীপ সুযোগ পেলেন ১৬ জনের দলে। ফিরলেন ঋষভ পন্থও।

পন্থ শেষ বার টেস্ট খেলেছিলেন বাংলাদেশের বিরুদ্ধে। মিরপুরে ছিল সেই ম্যাচ। যে ম্যাচের পর দিল্লি থেকে গাড়ি চালিয়ে বাড়ি ফেরার সময় দুর্ঘটনা ঘটে। ২০২২ সালের পর আবার টেস্ট দলে ফিরলেন পন্থ। আবারও সেই বাংলাদেশের বিরুদ্ধেই। মাঝে যদিও ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন পন্থ। তার আগে আইপিএলেও খেলতে দেখা গিয়েছিল তাঁকে। তবে সে সব ছিল সাদা বলের ম্যাচ। এ বার লাল বলের ক্রিকেটেও প্রত্যাবর্তন পন্থের। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে জায়গা করে নিয়েছেন ধ্রুব জুরেল।

দলীপ ট্রফির মাঝেই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা করে দিল বোর্ড। পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশের বিরুদ্ধে নামবে ভারত। রোহিত ছাড়াও ওপেনার হিসাবে রয়েছেন যশস্বী জয়সওয়াল। তিন নম্বরে খেলতে পারেন শুভমন গিল। দলে ফিরলেন বিরাট কোহলি। জায়গা পেলেন লোকেশ রাহুলও। তবে শ্রেয়স আয়ারকে নেওয়া হয়নি। মিডল অর্ডারের জন্য রাখা হয়েছে সরফরাজ় খানকে।

দলে রয়েছেন চার স্পিনার। রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে রয়েছেন দুই বাঁহাতি অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা এবং অক্ষর পটেল। বাঁহাতি স্পিনার কুলদীপ যাদবও রয়েছেন। চার জন স্পিনারের সঙ্গে নেওয়া হয়েছে চার জন পেসারকে। তবে মহম্মদ শামি এখনও সুস্থ নন। তাঁকে দলে নেওয়া হয়নি। দলে রয়েছেন যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, আকাশ দীপ এবং যশ দয়াল। বাংলার আকাশ এর আগে একটি টেস্ট খেলেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন তিনি। এ বার বাংলাদেশের বিরুদ্ধেও দলে জায়গা করেন নিলেন আকাশ। দলীপ ট্রফিতে ভাল খেলার ফল পেলেন তিনি।

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ় খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, যশপ্রীত বুমরা এবং যশ দয়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE